সংসদে বিরোধী দল আমরাই হবো, তবে এখনো সিগন্যাল পাইনি: কাদের

62

অনলাইন ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টিই বিরোধী দল হবে কিন্তু এখনো আমরা কোনো সিগন্যাল পাইনি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, গতকাল আমাদের সভা হয়েছে। জাতীয় পার্টির সংসদীয় দলের সিদ্ধান্ত হিসেবে আমাকে বিরোধী দলীয় নেতা, আনিসুল ইসলাম মাহমুদকে উপনেতা ও মুজিবুল হক চুন্নুকে বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে প্রস্তাব করে রেজুলেশন করা হয়েছে।

যা আমরা স্পিকারের কাছে পেশ করেছি। আগামী ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনে কে হচ্ছে বিরোধী দল তা স্পিকার জানাবেন।

শনিবার বিকালে ঢাকা থেকে বিমানযোগে রংপুরে এসে নগরীর সেনপাড়াস্থ স্কাই ভিউ বাসভবনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, সংসদে দেশ ও জনগণের স্বার্থে সত্যিকার অর্থে বিরোধী দলের ভূমিকা পালন করবে জাতীয় পার্টি। সংখ্যা বড় কথা নয়, আমরা আন্তরিকভাবে আমাদের ভূমিকা পালন করতে চাই।

গত সংসদেও জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকায় ছিল উল্লেখ করে জিএম কাদের বলেন, আমরা দেশ ও জাতির কল্যাণে সরকারের গঠনমূলক সমালোচনা করে বিরোধী দলের ভূমিকা পালনের চেষ্টা করেছি।

তিনি বলেন, জনপ্রিয়তার কারণে প্রতিষ্ঠার পর থেকে জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র চলে আসছে। এ নির্বাচনের পর দলের নেতাদের ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছিল।

পরবর্তীতে তারা তাদের ভুল বুঝতে পেরেছে। আমি যেটা করেছি তা আগামী রাজনীতিতে বড় ভূমিকা রাখবে। এর চেয়ে বিকল্প ভালো কিছু পদক্ষেপ আমার চোখে পড়েনি। এখন সবাই বিষয়টি উপলব্ধি করতে পেরেছে, তাই জাতীয় পার্টিতে ভাঙনের কোনো শঙ্কা নেই।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি লোকমান হোসেন, জাহিদুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা নুর আলম যাদু মিয়া, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল মামুনসহ স্থানীয় নেতারা।

পূর্বের খবরএড. আজমত উল্লা খানের শুভ জন্মদিন
পরবর্তি খবরদেশের কয়েক জেলায় অব্যাহত শৈত্যপ্রবাহ