বিএনপি ও সমমনাদের রোববার থেকে লাগাতার ৩ দিনের অবরোধ

95
ঢাকাঃ আজ থেকে বিএনপি ও সমমনাদের অবরোধ রোববার থেকে লাগাতার ৩ দিনের কর্মসূচি শেষে এই কর্মসূচি পালন করবে। ভোট বর্জন এবং সরকারকে অসহযোগিতার আহ্বান জানিয়ে ঢাকাসহ সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর লাগাতার ৩ দিনের কর্মসূচি শেষে এই কর্মসূচি পালন করবে দলটি।

 

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসহযোগ আন্দোলনের ডাক দেওয়ার কয়েক ঘণ্টা পর এসব কর্মসূচি ঘোষণা করেন। এ সময় রিজভী জানান, বিএনপিসহ সমমনা দল ও জোটগুলো একই কর্মসূচি পালন করবে।

সে সময় রিজভী আরো বলেন, সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস এবং বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ করছি। ব্যাংক খাতের মাধ্যমে সরকার সবচেয়ে বেশি অর্থ লুটপাট করেছে। ফলে ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কিনা সেটি ভাবুন।

 

এর পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত লাখ লাখ রাজনৈতিক নেতাকর্মীকে আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান বিএনপির এই নেতা।

 

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অসহযোগ ও ভোট বর্জনের পক্ষে জনমত গঠনের লক্ষ্যে ২১, ২২, ২৩ ডিসেম্বর সারাদেশে গণসংযোগের লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে বিএনপিসহ আন্দোলনের শরিকরা।

পূর্বের খবরআগামী ৭ তারিখে নিয়ম রক্ষার নির্বাচন হলেও রাজনৈতিক অনিশ্চয়তা কাটছে কি?
পরবর্তি খবরবিগত ১৫ বছরে ব্যাংক থেকে ৯২ হাজার কোটি টাকা লুটপাটঃ সিপিডি