ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীতে দাওয়াত কারাবন্দী মির্জা ফখরুলের

57

অনলাইন ডেস্ক:

ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিএনপির তিন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে ডিএমপির আমন্ত্রণপত্র বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু গ্রহণ করেন।

তাইফুল ইসলাম টিপু বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে জানান, ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনটি চিঠি দেওয়া হয়েছে। বিএনপির তিন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে।

তারা হলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন এবং আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। এর মধ্যে গত ২৯ অক্টোবর থেকে কারাগারে বন্দী আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী ১ ফেব্রুয়ারি ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সের অনুষ্ঠানে এ আমন্ত্রণ জানানো হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির তিন নেতাকে আমন্ত্রণ জানানোর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) এ কে এম হাফিজ আক্তার।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ হয়। এতে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। একপর্যায়ে টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেডে রণক্ষেত্রে পরিণত হয় পুরো নয়াপল্টন।

ভণ্ডুল হয় মহাসমাবেশ। এ ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয়। পরদিন ২৯ অক্টোবর সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ।

এরপর প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়। ওইদিনই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পূর্বের খবরপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বারাক ওবামাসহ ২৪২ বিশ্বনেতার খোলাচিঠি
পরবর্তি খবরসরকারের সামনে ঋণ পরিশোধের ক্রমবর্ধমান চাপ