গাজায় ‘গণহত্যা’ বন্ধে পদক্ষেপ নিতে আহবান প্রধানমন্ত্রী শেখ হাসিনার

102
অনলাইন ডেস্কঃ গাজায় ‘গণহত্যা’ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব নেতাদের প্রতি আহবান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

ফিলিস্তিনের গাজা শহরে গণহত্যা বন্ধ করার জন্য পদক্ষেপ নিতে, বিশ্ব নেতাদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৭মিউনিখ নিরাপত্তা সম্মেলনের ফাঁকে, তুরস্কের রাষ্ট্র পরিচালিত সংবাদ সংস্থা আনাদোলু-কে দেয়া এক সাক্ষাৎকারে এ আহবান জানান শেখ হাসিনা।

“বাংলাদেশ সব সময় গণহত্যার বিরুদ্ধে দাঁড়িয়েছে। আমি মনে করি গাজায় যা ঘটছে, তা গণহত্যা। সুতরাং, আমরা কখনই এটি সমর্থন করি না;” বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ফিলিস্তিনি জনগণের বাঁচার অধিকার রয়েছে এবং তাদের নিজস্ব রাষ্ট্র রয়েছে। গাজার জনগণের বাঁচার অধিকার রয়েছে। তাই, সকলের উচিত তাদের সহায়তা করা এবং এই আক্রমণ ও যুদ্ধ বন্ধ করার জন্য পদক্ষেপ নেয়া।

নির্যাতিত ফিলিস্তিনি শিশু, নারী ও জনগণের প্রতি সমর্থন ও সাহায্যের হাত বাড়িয়ে দিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহবান জানান শেখ হাসিনা। বাংলাদেশ ইতোমধ্যে তাদের জন্য কিছু সহায়তা পাঠিয়েছে বলেও জানান তিনি।

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহয় ইসরাইলের পরিকল্পিত অভিযানের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কখনই এ ধরনের আক্রমণ সমর্থন করে না। “ফিলিস্তিনি জনগণের নিজস্ব রাষ্ট্রে থাকার অধিকার পাওয়া উচিত, এটা পরিষ্কার;” শেখ হাসিনা যোগ করেন।

তিনি বলেন যে ১৯৬৭ সালের জাতিসংঘ প্রস্তাবে দুই-রাষ্ট্র (টু-স্টেট) তত্ত্ব রয়েছে। “জাতিসংঘের এই প্রস্তাব বাস্তবায়ন করতে হবে;” উল্লেখ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পূর্বের খবরআদালতের আদেশও ঠেকাতে পারেনি বালুখেকোদের, ‘পাহারায় পুলিশ’
পরবর্তি খবরবাংলাদেশে ধনীদের ৮৭ ভাগ আয় কর দেয় না