৮ মন্ত্রী-প্রতিমন্ত্রীর পিএস নিয়োগ

25

অনলাইন ডেস্ক

নতুন মন্ত্রিসভার আটজন মন্ত্রী-প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দেওয়া হয়েছে।‌

গত রোববার (১৪ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এরমধ্যে ৩ মন্ত্রী-প্রতিমন্ত্রীর আগের পিএস-ই রয়েছেন।

মন্ত্রী-প্রতিমন্ত্রীরা যতদিন এ পদ অলংকৃত করবেন, বা তাদের জন্য পদায়ন করা একান্ত সচিবদের এ পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন, ততদিন এ নিয়োগ কার্যকর থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের পিএস মোহাম্মদ সানোয়ার হোসেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের পিএস মো. আলমগীর হোসেন একই পদে ফের নিয়োগ পেয়েছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি) থেকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া জুনাইদ আহমেদ পলকের পিএস (আইসিটি বিভাগে থাকাকালীন) নিয়োগ পেয়েছেন মো. মুশফিকুর রহমান। তিনি আগেও মন্ত্রীর একান্ত সচিবের দায়িত্ব পালন করেছিলেন।

এ ছাড়া, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়াকে পরিকল্পনা মন্ত্রী আব্দুস সালামের পিএস করা হয়েছে। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব নাইমুল আজম খানকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর পিএস এবং স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শাহগীর আলমকে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পিএস করা হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. আমিনুর রহমানকে নৌপরিবহন প্রতিমন্ত্রীর খালিদ মাহমুদ চৌধুরীর পিএস এবং স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. মোস্তাফিজার রহমানকে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম সিমিন হোসেনের (রিমি) পিএস নিয়োগ পেয়েছেন।

পূর্বের খবরস্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে কাজ করব: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল
পরবর্তি খবরমুদ্রানীতি ঘোষণা করা হবে ১৭ জানুয়ারি বুধবার