১২৯ রানে এগিয়ে থেকে দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ

62

খেলাধূলা ডেস্ক

১২৯ রানে এগিয়ে থেকে দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ, শেষ হলো ২২ রানে পিছিয়ে। মাঝের সময়টায় শামার জোসেফের অভিষেকে পাঁচ উইকেট নেয়ার কীর্তিকে এক পাশে রাখলে উইন্ডিজের পক্ষে আসেনি কিছুই।

অ্যাডিলেডে আরও একটা দিন দাপট দেখিয়েছে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে সেঞ্চুরি করে অজিদের লিড এনে দিয়েছিলেন ট্র্যাভিস হেড, এরপর বল হাতে জশ হ্যাজেলউড-ঝড়।

২ উইকেটে ৫৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা অস্ট্রেলিয়া যে উইন্ডিজের প্রথম ইনিংসে করা ১৮৮ রান টপকে যেতে পেরেছে, তার কৃতিত্বটা শুধু হেডকে দিলে বোধহয় দলটির অন্য কোনো সদস্য আপত্তি করবেন না।

দিনের একটা সময় ১৬৮ রানে ৬ উইকেট খুইয়ে বসা অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ২৮৩ রানে পৌঁছেছে, ১১৯ রান করে দলকে ৯৫ রানের লিড এনে দিতে বড় ভূমিকা রাখেন হেড। জোসেফ ৫ উইকেট নিয়ে লিডটাকে ফুলেফেঁপে উঠতে দেননি।

তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে উইন্ডিজ প্রমাণ করেছে, ৯৫ রানও পর্বতপ্রতীম হতে পারে! কোনো রান স্কোরবোর্ডে জমার আগেই ওপেনার ত্যাগনারায়ণ চন্দরপলকে হারানো উইন্ডিজ দলীয় সংগ্রহ ২০ ছোঁয়ার আগে হারায় আরও ৩ উইকেট। শেষ পর্যন্ত ৬ উইকেটে ৭৩ রান তুলে দিন শেষ করেছে সফরকারীরা।

৮ ওভার বোলিং করে মাত্র ১৮ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন হ্যাজেলউড। দারুণ কিপটে বোলিং করে একটি করে উইকেট পেয়েছেন ক্যামেরন গ্রিন এবং নাথান লায়ন।

অতিনাটকীয় কিছু না ঘটলে তৃতীয় দিনেই নিশ্চিত হবে টেস্টের ফল। আর সে ফল যে অস্ট্রেলিয়ার পক্ষে আসার প্রবল সম্ভাবনা রয়েছে, তা না বললেও চলছে

পূর্বের খবর৭ ফেব্রুয়ারি দিল্লি সফরে যাবেন পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তি খবর৫ উইকেটে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার দলকে বাংলাদেশ