ঢাকায় হজ-ওমরাহ সহজ করতে নুসুক প্ল্যাটফর্ম চালু করছে সৌদিআরব

112

সৌদি আরবে যেতে ইচ্ছুক বাংলাদেশিদের জন্য ভ্রমণ আরও সহজ করতে ঢাকায় ‘নুসুক’ প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে রিয়াদ। এর ফলে হজ ও ওমরাহ পালন করতে বাংলাদেশিরা আরও সহজে দেশটিতে যেতে পারবেন। এছাড়া সাধারণ পর্যটকরাও প্ল্যাটফর্মটি ব্যব্হার করতে পারবেন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ঢাকায় নুসুকের একটি প্ল্যাটফর্ম উদ্বোধন করা হবে বলে জানিয়েছে সৌদি আরবের পর্যটন কর্তৃপক্ষ। আর এ প্ল্যাটফর্ম উদ্বোধন করতে বৃহস্পতিবার ও শুক্রবার ঢাকা সফর করবেন সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী তৌফিক আল রাবিয়াহ।

বাংলাদেশিদের জন্য নুসুক প্ল্যাটফর্ম চালু করছে সৌদি, থাকছে যেসব সুবিধা

ঢাকাঃ বাংলাদেশি হজ-ওমরাহ যাত্রীদের জন্য নুসুক প্ল্যাটফর্ম চালু করতে চলেছে সৌদি আরব। আগামী বৃহস্পতিবার (২৪ আগস্ট) ঢাকায় এটি চালু করা হবে।

এর ফলে হজ ও ওমরাহ পালনে ইচ্ছুক বাংলাদেশিরা আরও সহজে সৌদি আরবে যেতে পারবেন। তাছাড়া সাধারণ পর্যটকরাও প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারবেন।

আরব নিউজের খবরে বলা হয়েছে, সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী তৌফিক আল-রাবিয়াহের নেতৃত্বে সৌদির একটি প্রতিনিধি দল আগামী ২৪ ও ২৫ আগস্ট ঢাকা সফর করবেন। সেই সময়ে সৌদির এই মন্ত্রী বাংলাদেশে নুসুক প্ল্যাটফর্মের উদ্বোধন করবেন।

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের নুসুক প্রেসিডেন্ট আলহাসান আলদাববাগ সোমবার আরব নিউজকে বলেন, বাংলাদেশ সৌদি আরবের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বাজার। এমনকি এ অঞ্চলের শীর্ষ পাঁচটি বাজারের মধ্যে বাংলাদেশ একটি। তাই ওমরাহ পালনে ইচ্ছুক বাংলাদেশি নাগরিক ও সাধারণ পর্যটকদের জন্য সৌদি ভ্রমণ আরও সহজ করতে ঢাকায় প্রথমবারের মতো নুসুক রোডশো করা হবে।

আরব নিউজ বলছে, চলতি বছরের শুরুতে সৌদি পর্যটন কর্তৃপক্ষ মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে নুসুক প্ল্যাটফর্ম চালু করেছিল।

নুসুক মূলত হজ, ওমরাহ ও সাধারণ পর্যটকদের সৌদি আরবে যাওয়ার প্রক্রিয়া সহজভাবে সম্পন্ন করার একটা প্ল্যাটফর্ম। এতে প্লেনের টিকিট, হোটেল ভাড়া ইত্যাদি সব আগে থেকে ঠিক করা যায়। কয়েক বছর আগে এটি চালু করে সৌদি আরব।

 

 

আরব নিউজ। 

পূর্বের খবরব্রিকসে বাংলাদেশ নেই! দিল্লি চরম ঘুঁটি, দুবার ভাবতে হবে ঢাকাকে
পরবর্তি খবরভারত-বাংলাদেশের শ্রমিকদের শোষণ, তদন্তে নিউজিল্যান্ড