হজের নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি পর্যন্ত

76
অনলাইন ডেস্কঃ হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।আজ বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবু তাহির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
Image not found

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ সালে হজে গমনেচ্ছু ব্যক্তি, হজ এজেন্সি, হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় হতে হজ চুক্তির আগেই হজযাত্রীর চূড়ান্ত সংখ্যা জানানোর তাগিদ থাকা সত্ত্বেও বিশেষ বিবেচনায় সরকারি ও বেসরকারি উভয় মাধ্যমের হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হলো। এ সময়ের মধ্যে ২ লাখ ৫ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন বা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে।

আগের নির্ধারিত সময় অনুযায়ী হজের নিবন্ধন শেষ হওয়ার কথা ছিল আগামী রবিবার। তবে আজ বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সরকারি ও বেসরকারি মিলিয়ে নিবন্ধন করেছেন ২৫ হাজার ৪৭৮ জন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২২ হাজার ৫৪৯ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ৯২৯ জন হজযাত্রী।

প্রসঙ্গত, চাঁদ দেখা সাপেক্ষে আগামী বছরের ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। আগামী বছরেও দেশের ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন।

পূর্বের খবরঅধ্যাপক ডা. কামরুল ১৫০০ কিডনি প্রতিস্থাপনের রেকর্ড গড়লেন
পরবর্তি খবরসাইকেল চালিয়ে র‌্যালি করে ভোট চাইলেন নায়ক ফেরদৌস