সারাদেশে ইসরাইলের হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য দেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত

153

গাজা ও ফিলিস্তিনের অন্যান্য ভূখণ্ডে ইসরাইলের হামলায় নিহতদের জন্য শুক্রবার (২০ অক্টোবর) বাংলাদেশে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলান মুফতি মোহাম্মদ রুহুল আমিনের পরিচালনায় মসজিদের দক্ষিণ ও উত্তর গেটে শত শত মুসল্লির অংশগ্রহণে প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

এ সময় মোনাজাতে, নির্যাতিত ফিলিস্তিনিদের জন্য আল্লাহর সাহায্য প্রার্থনা করেন মুসুল্লিরা।তারা ইসরাইলের অভিযানে নিহতদের আত্মার চির শান্তি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

সরকারের নির্দেশে সিলেটে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) হযরত শাহ জালাল (র.) মাজার সংলগ্ন মসজিদসহ বিভিন্ন মসজিদে ফিলিস্তিনিদের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে, বরিশালে খেলাফত-ই-মজলিস-এ উদ্যোগে, নগরীতে বিশেষ মোনাজাত শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। দেশের অন্যান্য স্থানেও বিশেষ মোনাজাত করা হয়।

শুক্রবার বাংলাদেশের সব মসজিদে ফিলিস্তিনিদের জন্য জুমার নামাজে বিশেষ মোনাজাত করার জন্য বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহবান জানিয়েছিলেন। মন্দির, গির্জা ও প্যাগোডায় ফিলিস্তিনিদের জন্য প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী, সাম্প্রতিক ইসরাইলি হামলায় নিহত ফিলিস্তিনিদের স্মরণে শনিবার (২১ অক্টোবর) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ।

পূর্বের খবরশিশু সংশোধনকেন্দ্র ধুঁকছে, কিশোর গ্যাংয়ের উৎপাত বাড়ছে
পরবর্তি খবরবিএনপির ১০ দিনের ঝটিকা আন্দোলনের মাস্টার প্ল্যান