সন্ত্রাসীর গুলিতে পাকিস্তানের বরেণ্য আলেম মাসউদ উসমানী নিহত

45

আন্তর্জাতিক ডেস্ক:

আততায়ীর গুলিতে নিহত হয়েছেন পাকিস্তানের বরেণ্য আলেম মাওলানা মাসউদুর রহমান উসমানী। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে দেশটির রাজধানী ইসলামাবাদের ঘোরি টাউনে গুলিবিদ্ধ হন এ আলেম।

জি নিউজের খবরে বলা হয়, তাকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেন তিনি।

উত্তর ওয়াজিরিস্তানের তাপ্পি গ্রামে দেশটির জাতীয় পরিষদের সাবেক সদস্য এবং ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) নেতা মহসিন দাওয়ারের কনভয় সন্ত্রাসীদের বন্দুক হামলার শিকার হওয়ার কয়েকদিন পর ঘটনাটি ঘটল।

স্থানীয় পুলিশের বরাতে সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, ঘোরি টাউনে মাওলানা মাসউদুর রহমান উসমানীর গাড়িতে অজ্ঞাত এক মোটরসাইকেল আরোহী গুলি বর্ষণ করে পালিয়ে যায়।

এতে তিনি ও তার গাড়ির চালক মারাত্মক আহত হন। পরে সেখান থেকে তাদেরকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে মাওলানা উসমানীকে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইসলামাবাদ পুলিশ বলেছে, খান্না থানাধীন এলাকায় একটি গাড়ির দিকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় কজন নিহত এবং অন্য একজন আহত হয়েছেন।

পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি খতিয়ে দেখছে। ক্লোজ সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা থেকে ফুটেজ নিয়ে অপরাধীদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

শীগগিরই খুনিদের গ্রেপ্তার করা হবে বলে আশ্বস্ত করেছে পুলিশ। মাওলানা মাসউদুর রহমান উসমানী পাকিস্তানের সুন্নি উলামা কাউন্সিলের কেন্দ্রীয় উপ-সাধারণ সম্পাদক।

ধর্মীয় সংগঠনের মুখপাত্র ইয়াসির কাসমিও এ আলেমের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

পূর্বের খবরজাতির উদ্দেশে সন্ধ্যায় ভাষণ দেবেন সিইসি
পরবর্তি খবরনির্বাচনে ভারত কিছু করতে পারবে না যে পাঁচটি ঘটনা ঘটলে