‘সত্যিকারের জনগণের ম্যান্ডেট নিয়ে সংসদ গঠিত হয়নি’ : ড. মঈন খান

27

দেশের জনগণের সত্যিকারের ম্যান্ডেট নিয়ে সংসদ বা বর্তমান সরকার গঠিত হয়নি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

শুক্রবার (২৬ জানুয়ারি) ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণকালে এ কথা বলেন তিনি।

“আমরা পরিষ্কারভাবে বলতে চাই, জনগণের ভোটে সংসদ ও সরকার গঠিত হয়নি। সুতরাং এটা জনগণের সংসদ নয়, জনগণের সরকার নয়;” যোগ করেন বিএনপি নেতা মঈন খান।

তিনি বলেন, ৭ জানুয়ারি ভোটারদের অংশগ্রহণ ছাড়া একতরফা নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারকে দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।

বিএনপি জনগণের রাজনীতিতে বিশ্বাস করে এবং তারা সব সময় দেশের মানুষের কল্যাণ ও অধিকার নিশ্চিত করতে কাজ করে; উল্লেখ করেন মঈন খান।

তিনি বলেন, “সরকার বন্দুক, রাইফেল ও গুলি দিয়ে শক্তি প্রয়োগ করে জনগণকে দমন করার চেষ্টা করতে পারে। শেষ পর্যন্ত তারা জনগণের কাছে পরাজিত হবে।”

হাছান মাহমুদ: ‘হতাশা গ্রাস করেছে বিএনপিকে’

এদিকে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন বুঝতে পেরেছে যে নির্বাচন বর্জন করা বড় ভুল ছিলো।
বুধবার (২৪ জানুয়ারি) পুরান ঢাকার বকশী বাজারের ঐতিহাসিক শিক্ষাপ্রতিষ্ঠান নবকুমার ইনস্টিটিউশনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, পুনঃনির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সারা বিশ্ব অভিনন্দন জানাচ্ছে। এতে তারা (বিএনপি) হতাশ হয়েছে এবং তারা আবোল তাবোল কথা বলছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত স্বাধীনতা সংগ্রামকে অস্বীকার করেছে। বিএনপি-জামায়াত আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার চেষ্টা করেছে।

“বিএনপি-জামায়াত বলছে, হুইসেল বাজিয়ে যুদ্ধ শুরু হয়েছে। এজন্য তারা স্বাধীনতা সংগ্রামকে অস্বীকার করে। বাঁশি বাজিয়ে আমাদের স্বাধীনতা আসেনি;” বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

পূর্বের খবরঢাকায় বিএনপির কালো পতাকা মিছিল শনিবার
পরবর্তি খবরজাতিসংঘের আদালত গাজায় যুদ্ধ বিরতির আদেশ দেয়নি, ইসরাইলকে গণহত্যা প্রতিরোধে নির্দেশ দিয়েছে