মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্য হুমকি : আঃ লীগ নেতা মুজিবুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রী

77

ঢাকাঃ বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে জনসমাবেশে প্রকাশ্য হুমকি দেওয়ায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার।  প্রকাশ্য ভাষণে, একজন বিদেশি কূটনীতিককে হুমকি দেয়া ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠকে শেখ হাসিনা নির্দেশনা দেন। শুক্রবার (১০ অক্টোবর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউনিয়ন পর্যায়ের আওয়ামী লীগ নেতা মুজিবুল, জনসমাবেশে দেয়া বক্তৃতায় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দিয়েছিলেন। প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, “বাংলাদেশ কূটনৈতিক বিষয়ে সব নিয়ম ও দায়িত্বকে সম্মান করে এবং অপর পক্ষের কাছ থেকেও অনুরূপ ব্যবহার আশা করে।”

আওয়ামী লীগের সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাত জানান, “সাধারণত ইউনিয়ন পর্যায়ের কোনো নেতাকে তাদের অন্যায়ের জন্য সতর্ক করে জেলা শাখা। এ ক্ষেত্রে, মুজিবুল হককে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি কারণ দর্শাতে বলবে এবং সতর্ক করবে।”

আরাফাত বলেন, “ইউনিয়ন হলো দলের সর্বনিম্ন পর্যায় এবং সেই পর্যায়ের হাজার হাজার মানুষ প্রতিদিন এমন অনেক কথা বলে যা আমরা খুব একটা গুরুত্ব দেই না। আওয়ামী লীগ কোনো রেজিমেন্টেড দল নয়, তাই তৃণমূল নেতারা বাকস্বাধীনতা ভোগ করেন।”

তিনি আরো বলেন, “তবে এই বিশেষ ক্ষেত্রে, আমি আওয়ামী লীগের ইউনিয়ন পর্যায়ের নেতার করা ঘৃণ্য বক্তব্যের নিন্দা জানাই। আমি তৃণমূলের সব ওয়ামী লীগ নেতাদের সতর্কতা অবলম্বন করার এবং কোনো কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন না করার জন্য অনুরোধ জানাচ্ছি।”

পূর্বের খবরবাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র-ভারতের অবস্থান স্পষ্ট করলো
পরবর্তি খবরদেশে একদিকে আন্দোলন, অন্যদিকে নির্বাচনের প্রস্তুতি চলছে!