রাজধানী ঢাকায় ৩ ঘণ্টার ব্যবধানে ৬ বাসে ও গাজীপুরে দুটি গাড়িতে আগুন

86

বিএনপির ডাকা অবরোধ শুরুর একদিন আগেই ৮ বাসে আগুন দিয়েছে। রাজধানীর আরামবাগ, গাবতলী, গুলিস্তান, যাত্রাবাড়ী, কাফরুল ও মিরপুরে ৬টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শনিবা এ ছাড়া গাজীপুরে দুটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। গতকাল (১১ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।কাফরুল থানার সামনে রাত সাড়ে ১১টার দিকে প্রজাপতি পরিবহনের আরেকটি বাসে আগুন দেওয়া হয়। ঢাকা, ১১ নভেম্বর

কাফরুল থানার সামনে রাত সাড়ে ১১টার দিকে প্রজাপতি পরিবহনের আরেকটি বাসে আগুন দেওয়া হয়।

নিউজ ২১ডেস্কঃ রাজধানী ঢাকা ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ শনিবার রাতে তিন ঘণ্টার ব্যবধানে এসব যানবাহনে আগুন দেওয়া হয়। এ ছাড়া গাজীপুরে দুটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্য ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্য বলছে, রাজধানীর মতিঝিল, গাবতলী, গুলিস্তান, যাত্রাবাড়ী, আগারগাঁওয়ের তালতলা এবং কাফরুল থানা এলাকায় তিন ঘণ্টার ব্যবধানে ছয়টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ছাড়া গাজীপুরের ঢাকা বাইপাস সড়কের ধীরাশ্রম ও জয়দেবপুরের যুগীতলায় একটি পিকআপ ও ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ছাড়া ফার্মগেটে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রথম আলোকে গাড়িতে আগুন লাগার তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এরশাদ হোসাইন।Untitled-1

ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্য বলছে, মতিঝিলের নটর ডেম কলেজের সামনে আজ রাত ৮টা ২০ মিনিটে একটি যাত্রীবাহী বাসে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নেভায়। এ ছাড়া গাবতলী বাসস্ট্যান্ডের সামনে রাত ৮টা ৩০ মিনিটে আরেকটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। এদিকে রাত ৯টার দিকে গুলিস্তানের সুন্দরবন স্কয়ার মার্কেটের সামনে আরেকটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। আর রাত ৯টা ২৭ মিনিটে যাত্রাবাড়ীর ফলপট্টির সামনে অনাবিল পরিবহনের আরেকটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। দুর্বৃত্তদের দেওয়া আগুনে আবদুল জব্বার নামের এক বাসযাত্রী অগ্নিদগ্ধ হয়েছেন। তাঁকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাঁর শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে বলে প্রথম আলোকে জানিয়েছেন প্রতিষ্ঠানটির আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম।400204537_279909101136241_7506169519838685019_n

আগারগাঁওয়ের তালতলায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয় রাত সাড়ে ১০টায়। এ ছাড়া কাফরুল থানার সামনে রাত সাড়ে ১১টার দিকে প্রজাপতি পরিবহনের আরেকটি বাসে আগুন দেওয়া হয়েছে।

আগুন দেওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) আবদুল্লাহ আল মামুন প্রথম আলোকে বলেন, নোয়াখালী থেকে যাত্রী নিয়ে লাল সবুজ পরিবহনের একটি বাস রাত ৮টা ২০ মিনিটে যখন নটর ডেম কলেজের সামনে পৌঁছায়, তখন যাত্রীরা সব নেমে যান। আর গাড়ির চালক বাস থেকে যখন নেমে যান, তখনই দুর্বৃত্তরা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। এদিকে গুলিস্তানে সময় পরিবহনের একটি বাস ডেমরা থেকে যাত্রী নিয়ে এসেছিল।বাসে যাত্রীবেশে থাকা দুর্বৃত্ত আগুন দিয়ে পালিয়ে যায়।

এদিকে গাবতলীর বাসে আগুন দেওয়ার বিষয়ে ডিএমপির দারুসসালাম জোনের সহকারী কমিশনার মফিজুর রহমান প্রথম আলোকে বলেন, গাবতলী এক্সপ্রেস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় ৮ নম্বর লোকাল বাসটি গাবতলীর হোটেল যমুনার সামনে অবস্থান করছিল। তখন পেছন থেকে দুর্বৃত্তরা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়।
কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম প্রথম আলোকে বলেন, বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ফার্মগেটে দুটি ককটেল বিস্ফোরণ

রাজধানীর ফার্মগেট এলাকায় দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ সন্ধ্যা ৭টার পর এ ঘটনা ঘটে। প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান।

গাজীপুরে এক ঘণ্টার ব্যবধানে ট্রাক ও পিকআপ ভ্যানে আগুন

 গাজীপুর মহানগরীর যোগীতলা এলাকায় একটি পিকআপ শনিবার রাত সাড়ে নয়টার দিকে আগুন দেয় দুর্বৃত্তরা
গাজীপুর মহানগরীর যোগীতলা এলাকায় একটি পিকআপ শনিবার রাত সাড়ে নয়টার দিকে আগুন দেয় দুর্বৃত্তরা

গাজীপুর মহানগরীর যোগীতলা এলাকায় শনিবার রাত সাড়ে নয়টার দিকে একটি পিকআপে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর আগে রাত সাড়ে আটটার দিকে মহানগরীর ধীরাশ্রম এলাকায় আরেকটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা।

গাজীপুর মহানগরীর বাসন থানার উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম জানান, জয়দেবপুর ঢাকা সড়কের গাজীপুর মহানগরীর তিন সড়ক এলাকার পাশ দিয়ে আঞ্চলিক সড়ক ধরে একটি পিকআপ জাজর এলাকার দিকে যাচ্ছিল। যাওয়ার পথে পিকআপটি যোগীতলা এলাকায় পৌঁছালে তিনজন যুবক একটি মোটরসাইকেল নিয়ে পিকআপটি গতিরোধ করে। পরে পিকআপের চালক ও সহযোগীকে নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। আগুনে ট্রাক পিকআপটির পুরো অংশ পুড়ে যায়। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর রাকিবুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় চালক ও ট্রাকের সহযোগী দ্রুত নেমে গিয়ে প্রাণে বেঁচে যায়।

এদিকে শনিবার রাত সাড়ে আটটার দিকে একটি ট্রাক গাজীপুর দক্ষিণখান এলাকা দিয়ে ট্রাকটি ভোগরা এলাকার দিকে যাচ্ছিল। এমন সময় কয়েকজন দুর্বৃত্ত প্রথমে ঢিল ছোড়ে। পরে ট্রাকচালক ট্রাক থামিয়ে কে ঢিল ছুড়েছে তা দেখতে যান। পরে কয়েকজন দুর্বৃত্ত ট্রাকে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণের ট্রাকটির সামনের অংশ পুড়ে যায়। রাত সাড়ে ১০টা পর্যন্ত ট্রাকটির ঘটনাস্থলেই রয়েছে।

গাজীপুর মহানগরীর সদর থানার ওসি জিয়াউল ইসলাম বলেন, একটি চলন্ত ট্রাকে দুর্বৃত্তরা প্রথমে ঢিল ছোড়ে। পরে পেট্রোল ঢেলে ট্রাকে আগুন দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলের আশপাশে সিসি টিভি ফুটেজ আছে। সেগুলো যাচাই-বাছাই করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ  ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

ওসি প্রথম আলোকে বলেন, ফার্মগেটের ফার্মভিউ সুপার মার্কেটের সামনে হঠাৎ করে দুর্বৃত্তরা সন্ধ্যা সোয়া সাতটার দিকে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। তবে এতে কেউ আহত হননি। ককটেল বিস্ফোরণে জড়িত ব্যক্তিদের ধরার চেষ্টা চলছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

উল্লেখ্য, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে আগামীকাল রোববার ও সোমবার দেশব্যাপী অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি। অবরোধ শুরু হওয়ার আগে বাসে আগুন দেওয়ার এই ঘটনা ঘটল।

প্রথম আলো

পূর্বের খবরগাজীপুরে ১২৩ কারখানায় ভাঙচুর; ২২ মামলায় ৮৮ জন গ্রেপ্তার
পরবর্তি খবরআওয়ামী লীগের সামনে নির্বাচন পেছানোর ফাঁদ