রাজধানীতে অবরোধের আগের রাতে ৪ বাসে আগুন

99

বিএনপির ডাকা ষষ্ঠ দফা অবরোধের আগের রাতে ঢাকার বিভিন্ন স্থানে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ বাসে আগুন দেয়া হয়েছে। বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা অবরোধের আগের রাতে ঢাকায় আধা ঘণ্টায় ৪বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সায়েদাবাদ, গাবতলী টার্মিনাল ও আগারগাঁওয়ে এবং মিরপুর-১ পৃথক ঘটনায় এসব বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।২৭ মিনিটের ব্যবধানে রাজধানীতে ৩ বাসে আগুনদুর্বৃত্তের আগুনে পুড়ছে যাত্রীবাহী ৪ বাস

সংগৃহীত ছবি।
ঢাকাঃ রাজধানীর চার এলাকায় বাসে আগুন দিয়েছে দুষ্কৃতিকারীরা। শনিবার (২ ডিসেম্বর) রাত ১১টার দিকে আগারগাঁওয়ে ভূঁইয়া পরিবহনের একটি বাসে, গাবতলী বাস টার্মিনালে পদ্মা লাইনের একটি বাসে এবং মিরপুর-১ এর ফুটওভার ব্রিজের নিচে বিআরটিসির একটি দুতলা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এদিকে রাজধানীর আগারগাঁওয়ে বেতার ভবনের সামনে ভূঁইয়া পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (২ ডিসেম্বর) রাত সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে। এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল।
অবরোধের আগের রাতে ঢাকায় পুড়ল ৩ বাস

রাত পৌনে ৮টার দিকে রাইদা পরিবহনের বাসটিতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

এর আগে রাত সাড়ে ১০টার দিকে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ করাতীটোলা স্কুলের পেছনে আসমানী পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাকিবুল হাসান এ তথ্য জানান।

তিনি জানান, সায়েদাবাদ এলাকায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে একটি যাত্রীবাহী বাসে আগুন লাগে। ফায়ার সার্ভিসের গাড়ি যাওয়ার আগেই স্থানীয়রা নিয়ন্ত্রণে এনেছে। রাত ১০টা ১০ মিনিটের দিকে এ আগুন লাগে। এদিকে রাত ১১টার দিকে শেরে বাংলা নগর থানার আগারগাঁও এলাকায় মোহাম্মদপুর থেকে উত্তরা রুটে চলাচল করা ভূইয়া পরিবহনে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের মোহাম্মদপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। একই সময়ে গাবতলী বাস টার্মিনালে পদ্মা লাইনের একটি বাসে আগুন দেয় দূর্বৃত্তরা। সেখানেও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে। এদিকে মিরপুর-১ এর ফুটওভার ব্রিজের নিচে বিআরটিসির একটি দুতলা বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলেও জানান ডিউটি অফিসার রাকিবুল হাসান।

আগারগাঁওয়ে দাঁড়িয়ে থাকা বাসে আগুন

Image not found

বাস আগুন জ্বলছে  

রাজধানীর আগারগাঁওয়ে বেতার ভবনের সামনে ভূঁইয়া পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ শনিবার রাত সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, রাত সোয়া ১১ টার দিকে আগারগাঁওয়ে বেতার ভবনের সামনে দাঁড়িয়ে থাকা ভূঁইয়া পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। এরপর ঘটনাস্থলে মোহাম্মদপুর ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট পাঠানো হয়েছে।তবে কে বা কারা অগ্নিসংযোগ করেছে তা জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

রাজধানীতে ৯ মিনিটের ব্যবধানে দুই বাসে আগুন

রাজধানীর গাবতলীতে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা
রাজধানীর গাবতলীতে বাসে আগুন দেয় দুর্বৃত্তরাছবি: ফায়ার সার্ভিসের সৌজন্যে

রাজধানীর গাবতলী ও শেরেবাংলা নগর থানা এলাকায় ৯ মিনিটের ব্যবধানে দুটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ রাত ১১টা এবং ১১টা ৯ মিনিটে এই আগুন দেওয়া হয়।

প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা রাকিবুল হাসান।

রাকিবুল হাসান প্রথম আলোকে বলেন, আজ রাত ১১টার দিকে শেরেবাংলা নগরের থানার বাংলাদেশ বেতার ভবনের সামনের সড়কে ভূঁইয়া পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস বাসের আগুন নিভিয়ে ফেলে।

অন্যদিকে রাত ১১টায় ৯ মিনিটের দিকে গাবতলী এলাকায় পদ্মা লাইন নামের একটি পরিবহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ওই বাসের আগুনও নিভিয়ে ফেলেন।

অবরোধের আগের রাতে ৩ বাসে আগুন নির্বাচন ঠেকাতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের আগের রাতে রাজধানীর তিন জায়গায় বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

পূর্বের খবরআজ থেকে বিএনপির নবম দফা ৪৮ ঘণ্টার অবরোধ শুরু
পরবর্তি খবরবিএনপি ভোট বর্জনকারীদের নিয়ে সর্বদলীয় ঐক্য করবে