রবিবার থেকে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ ঘোষণা বিএনপির

89

আগামী রবিবার থেকে আবারও ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দিলো বিএনপি দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন!

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকাঃ নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিলের প্রতিবাদে দুই দিনের বিরতি দিয়ে রবিবার সকাল থেকে আবারও বাংলাদেশে ৪৮ ঘণ্টার সড়ক-রেল-নৌপথ অবরোধের ঘোষণা দিয়েছে বিরোধী রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন।

৩১ অক্টোবরের পর থেকে এটি হবে বিএনপির সপ্তম দফার অবরোধ কর্মসূচি।

তিনি বলেন, রবিবার সকাল ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এই অবরোধ চলবে।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলীয় নেতা-কর্মীদের মুক্তির দাবিতে এই অবরোধ।

তিনি বলেন, বিএনপির সঙ্গে দীর্ঘদিন ধরে যুগপৎ আন্দোলন করে আসা অন্য বিরোধী দলগুলোও একই ধরনের কর্মসূচি পালন করছে।

বিএনপি ও সমমনা বিরোধী দলের চলমান ৪৮ ঘণ্টার অবরোধ শুক্রবার সকাল ৬টায় শেষ হওয়ার ১৪ ঘণ্টা আগে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।

অবরোধ কর্মসূচি সফল করার জন্য দেশের জনগণ ও বিরোধী দলীয় নেতা-কর্মীদের ধন্যবাদ জানান রুহুল কবির রিজভী।

ষষ্ঠ দফা অবরোধ কর্মসূচির আগে রবিবার (১৯ নভেম্বর) থেকে দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল পালন করে বিএনপি ও সমমনা দলগুলো।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা ছাড়তে এবং নির্দলীয় প্রশাসনের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের জন্য চাপ সৃষ্টি করতে বিএনপি ও সমমনা বিরোধী দলগুলো অবরোধ কর্মসূচি পালন করছে।

২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে হামলার প্রতিবাদে ২৯ অক্টোবর দেশব্যাপী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল পালন করেন দলটির নেতা-কর্মীরা।

২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির বহুল আলোচিত মহাসমাবেশ শুরুর দেড় ঘণ্টা পর কাকরাইলে ক্ষমতাসীন দলের নেতা-কর্মী ও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপির নেতা-কর্মীরা। ভয়াবহ সংঘর্ষটি দ্রুতই নয়াপল্টনে ছড়িয়ে পড়ার ফলে সমাবেশটি মাঝপথে ভণ্ডুল হয়ে যায়।

ইউএনবি

পূর্বের খবরআন্তর্জাতিকভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে ৮টি মানদণ্ড গুরুত্বপূর্ণ
পরবর্তি খবরবাংলাদেশের নির্বাচন নিয়ে কাল দিল্লিতে নীতি নির্ধারণী বৈঠক