মানুষের বয়স শুধুই একটি সংখ্যা, মাধুরী দীক্ষিত

111
No photo description available.

বিনোদন ডেস্কঃ মাধুরী দীক্ষিত জানালেন, বয়স যে শুধুই একটি সংখ্যা তা আবারও মনে করিয়ে দিলেন। বলিউড দিভা মাধুরী দীক্ষিতের সৌন্দর্যে প্রজন্মের পর প্রজন্ম বুঁদ হয়েই চলেছে। গুণী এ অভিনেত্রীর সৌন্দর্যের রহস্য নিয়ে তাঁর ভক্তদের কৌতূহলের শেষ নেই।

No photo description available.

বলিউডে একসময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী মাধুরী দীক্ষিত। অনবদ্য নাচ, অভিনয়ের দক্ষতা আর তাঁর নয়নাভিরাম সৌন্দর্যে প্রজন্মের পর প্রজন্ম বুঁদ হয়েই চলেছে। বলিউডের ধক ধক গার্লখ্যাত গুণী এ অভিনেত্রীর সৌন্দর্যের রহস্য নিয়ে তাঁর ভক্তদের কৌতূহলের শেষ নেই।

তাঁর সুন্দর ত্বকের রহস্য জানতে চাইলে তিনি বলেন, এ ক্ষেত্রে তিনি ভাগ্যবতী। কারণ, তাঁকে ত্বকের যত্নে বিশেষ কিছু করতে হয় না। তবে ত্বক সব সময় পরিচ্ছন্ন ও আর্দ্র রাখা খুবই জরুরি। আর এর জন্য যা যা করা দরকার তিনি সবই করেন, এর বাইরে বাড়তি কিছু করার সময় কিংবা সুযোগ কোনোটি তাঁর হয়ে ওঠে না।

May be an image of 1 person

তবে সময় পেলে তিনি ঘরে বসে নিজেই স্ক্রাব তৈরি করে ত্বকের পরিচর্যা করেন। পাশাপাশি ব্যবহার করেন লবণ ও পেট্রোলিয়াম জেলি দিয়ে তৈরি বডি স্ক্রাব, যা মৃত কোষ অপসারণের পাশাপাশি ত্বকের আর্দ্রতা ধরে রাখে। এ ছাড়া সিরাম ব্যবহার করে থাকেন।

No photo description available.

মাধুরী দীক্ষিত একজন খাদ্যপ্রেমী। তবে তিনি তাঁর খাদ্যাভ্যাসের খুব যত্ন নেন। তিনি বেশ কিছুদিন আগে দৈনন্দিন রুটিনে ডাবের জল অন্তর্ভুক্ত করেন। এটি মানসিক চাপ কমায় এবং ত্বক উজ্জ্বল করে। তিনি সাধারণত সকালের নাশতায় ওটস, সেদ্ধ ডিম ও চিজ টোস্ট খেয়ে থাকেন।

এ ছাড়া ত্বকের সৌন্দর্য রক্ষায় তিনি প্রচুর পানি পান করে থাকেন। সারা দিনের কর্মব্যস্ততার ফলে শরীরে যেন কোনো ঘাটতি না হয়, সেদিকে তাঁকে লক্ষ রাখতে হয়।

নিয়ম করে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে তিনি গ্রিন টি ও প্রচুর পরিমাণে পানি পান করেন। এটি একদিকে যেমন শরীরের রোগ প্রতিরোধক্ষমতা বৃদ্ধি করে, তেমনি তাঁকে সারা দিন কর্মক্ষম ও সুন্দর থাকতে সাহায্য করে।No photo description available.তিনি ভারতীয় ট্রেডিশনাল খাবার খেতে খুবই পছন্দ করেন। তাই দুপুরের মেনুতে থাকে ভাত, ডাল ও সবজি। তবে পাওভাজিও তাঁর খুবই প্রিয়। বিকেলে বাদাম, নিউটেলা ও পনির খেয়ে থাকেন। আর রাতে খাবারের মেনুতে সেদ্ধ বা গ্রিল্ড; বিশেষ করে গ্রিল্ড চিকেনজাতীয় আইটেম থাকতে হবে।

এ ছাড়া তিনি বিভিন্ন ধরনের সবজি ও ডাল খেয়ে থাকেন। কখনো কখনো অল্প সালাদ, গ্রিক ইয়োগার্ট আর স্যুপ দিয়ে রাতে খাবারের পর্ব সেরে নেন। তবে উৎসব উপলক্ষে বিরিয়ানি তাঁর প্রিয় খাবার।

May be an image of 1 person and smiling

তা ছাড়া শরীর সুস্থ রাখতে প্রতিদিন নিয়ম করে এক গ্লাস দুধ পান করেন তিনি। শখের মধ্যে তাঁর সবচেয়ে পছন্দ সাঁতার। প্রতিদিনই সাঁতার কাটেন তিনি। সেই সঙ্গে পর্যাপ্ত পরিমাণে ওয়ার্কআউট করে ভারসাম্য বজায় রাখা খুব জরুরি, যা তিনি সব সময় করে থাকেন। আর নিয়মমাফিক খাবারের পাশাপাশি নিয়মিত ঘুম ও বিশ্রামের প্রয়োজন রয়েছে।

No photo description available.

তাই তিনি প্রতিদিন ওয়ার্কআউটের পাশাপাশি ঘুমের ব্যাপারে বেশ সচেতন। তিনি সাধারণত রাত আটটার মধ্যে রাতের খাবার খেয়ে নেন। এরপর কিছুক্ষণ হালকা ব্যায়াম ও অল্প বিশ্রাম নিয়ে ঘুমিয়ে পড়েন। সামাজিক মাধ্যমগুলোতে তিনি বেশ সক্রিয়। নিয়মিত ভিডিও, স্থির ছবি দিচ্ছেন। কখনো পরিবারের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন, কখনো জিমে ঘাম ঝরাচ্ছেন। কখনো রান্নাঘরে, নিজের রান্নার রেসিপি শেয়ার করছেন অনুসারীদের কাছে ভিডিও আকারে।

May be an image of 1 person and smiling

পূর্বের খবরআওয়ামী লীগ অপরাধটা কী করেছে? ঃ প্রধানমন্ত্রী
পরবর্তি খবরগণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি সমর্থন, নেতাদের গ্রেপ্তার নিয়ে মন্তব্য নেই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের