ভোগের প্রচ্ছদে ৯০ দশকের চার সুপারমডেল

182

অনলাইন ডেস্কঃ এবারের ভোগ সাময়িকীর বিশেষ সংখ্যার কভার স্টোরি ৯০ দশকের চার সুপারমডেলকে নিয়ে সাজানো হয়েছে। এই চতুষ্টয় হলেন নাওমি ক্যাম্পবেল,সিনডি ক্রফোর্ড,লিন্ডা ইভাঞ্জেলিস্তা ও ক্রিস্টি টারলিংটন।

ফ্যাশন বিশ্বের জন্য সেপ্টেম্বর বেশ গুরুত্বপূর্ণ মাস। এ মাসে চারটি ফ্যাশন ক্যাপিটালে (নিউইয়র্ক, প্যারিস, লন্ডন, মিলান) অনুষ্ঠিত হয় বহুল প্রতীক্ষিত স্প্রিং-সামার ফ্যাশন উইক। এ ছাড়া বড় বড় লাইফস্টাইল ম্যাগাজিন বের করে বিশেষ সংখ্যা। এ বছর বিখ্যাত ফ্যাশন সাময়িকী ভোগ ম্যাগাজিন তাদের সেপ্টেম্বর ইস্যুতে নতুন চমক নিয়ে হাজির হয়েছে। ৯০ দশকের চার সুপারমডেলকে নিয়ে সাজিয়েছে এবারের বিশেষ সংখ্যার কভার স্টোরি। এই চতুষ্টয় হলেন নাওমি ক্যাম্পবেল, সিনডি ক্রফোর্ড, লিন্ডা ইভাঞ্জেলিস্তা ও ক্রিস্টি টারলিংটন।

৯০ দশকে দাপটের সঙ্গে ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করেছেন এই চার সুপারমডেল। ভারসাচি, মাইকেল কোরস, শ্যানেল, রালফ লরেন, ক্রিশ্চিয়ান ডিওরের মতো ফ্যাশন ব্র্যান্ডের মিউজ ও শো স্টপার হিসেবে তাঁদের ছাড়া অন্য কাউকে চিন্তাই করা যেত না। তাঁদের ওপর বটবৃক্ষের মতো ছায়া দিয়ে গেছেন ফ্যাশন দুনিয়ার অন্যতম প্রভাবশালী ব্যক্তিত্ব ও ভোগ ম্যাগাজিনের এডিটর ইন চিফ আনা উইন্টর। সেই আনাই এত বছর পর আবার নাওমি, সিনডি, লিন্ডা ও ক্রিস্টিকে এক করলেন।

৩৩ বছর আগে এই চার মডেলকে ভোগের প্রচ্ছদে দেখা গিয়েছিল। তাঁদের সঙ্গে আরও ছিলেন আরেক সুপারমডেল তাতিয়ানা প্যাতিজ। এ বছরের জানুয়ারিতে মাত্র ৫৬ বছর বয়সে পৃথিবী ছেড়ে চলে যান তিনি। বেঁচে থাকলে তাঁকেও এদের সঙ্গে প্রচ্ছদে দেখা যেত।

এই বিশেষ সংখ্যার কভার স্টোরিতে চার সুপারমডেল তাঁদের স্বর্ণযুগের কথা স্মরণ করেছেন। ভোগের প্রচ্ছদ দেখার পরই সেই সময়ের বিখ্যাত পপ তারকা জর্জ মাইকেল তাঁদের তাঁর ‘ফ্রিডম!’ গানের মিউজিক ভিডিওতে অভিনয় করান। মূলত এই ভিডিওর জন্যই সারা বিশ্বে তাঁদের নাম ছড়িয়ে পড়ে। ১৯৯০ সালের ভারসাচির শরৎ–শীতের সংগ্রহ প্রদর্শনের আয়োজনে এই চার সুপারমডেল একসঙ্গে এই গানের তালে তালে র‍্যাম্পে হাঁটেন। একে এখনো ফ্যাশন বিশ্বের অন্যতম সেরা মুহূর্ত হিসেবে বিবেচনা করা হয়।
‘দ্য গ্রেটেস্ট অব অল টাইম’ শিরোনামের কভার স্টোরিতে তাঁদের বর্তমান অবস্থার কথাও উঠে এসেছে। যেমন লিন্ডা ইভাঞ্জেলিস্তা শুনিয়েছেন গত বছর ফ্যাট-ফ্রিজিং ট্রিটমেন্ট ও কুলস্ক্যাল্পটিং তাঁর শারীরিক ও মানসিক স্বাস্থ্যে কতটা বাজে প্রভাব ফেলছে, সেই কাহিনি। নাওমি ক্যাম্পবেল ২০২১ ও ২০২৩ সালে দুই সন্তানের জননী হয়েছেন, সেই সঙ্গে ডক্টরেট ডিগ্রি পেয়েছেন।
এখন তিনি ফ্যাশন ব্র্যান্ড ভ্যালেন্টিনো ও অফ–হোয়াইটের ডিজাইনার হিসেবে কাজ করার পাশাপাশি নিয়মিত রানওয়েতে হাঁটছেন। অন্যদিকে সিনডি ক্রফোর্ড বর্তমান প্রজন্মের অন্যতম জনপ্রিয় ও মেধাবী মডেল কায়া গারবারের গর্বিত মা।

 

ভোগের যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সংস্করণে একই সঙ্গে প্রকাশিত হতে চলেছে এই কভার স্টোরি। এর ডিজিটাল সংস্করণ ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। সেপ্টেম্বরে আসবে প্রিন্ট সংস্করণ।

কেবল ভোগের এই বিশেষ সংখ্যায় তাঁদের একসঙ্গে দেখা যাবে এমন নয়, তাঁদের একসঙ্গে দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্ম অ্যাপেল টিভি নির্মিত ‘দ্য সুপারমডেলস’ নামের একটি প্রামাণ্যচিত্রেও। এটি মুক্তি পাবে আগামী ২০ সেপ্টেম্বর।

ছবি: ইন্সটাগ্রাম

পূর্বের খবরপাকিস্তানে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক ’কাকা’
পরবর্তি খবরআওয়ামী লীগের অনেক এমপির বিরুদ্ধে কেন দলের মধ্যেই ক্ষোভ