ভারতীয় বিমানের ঢাকায় জরুরি অবতরণ

37

অনলাইন ডেস্ক:

বৈরী আবহাওয়ার কারণে ভারতের মুম্বাই থেকে গুয়াহাটিগামী ইনডিগো এয়ারলাইনসের একটি বিমানকে ঢাকায় জরুরি অবতরণ করানো হয়েছে। গুয়াহাটি বিমানবন্দরে পৌঁছানোর পর কুয়াশার কারণে দৃশ্যময়তা কম থাকায় এটি বাংলাদেশের দিকে ঘুরিয়ে দেওয়া হয়।

শনিবার (১৩ জানুয়ারি) ভারতীয় সময় ভোর ৪টার দিকে ১৭৮ যাত্রী নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি।

বাংলাদেশে অবতরণের পর থেকে যাত্রীদের উড়োজাহাজের ভেতরেই থাকতে হয়। কারণ, পাসপোর্ট ছাড়াই ওই যাত্রীদের আন্তর্জাতিক সীমানা অতিক্রম করতে হয়েছে। যাত্রীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে কয়েক ঘণ্টা আটকে থাকার বিষয়টি জানাতে থাকেন। তাদেরই একজন মুম্বাই যুব কংগ্রেসের সাবেক প্রধান সুরজ সিং ঠাকুর।

তিনি গুয়াহাটিতে যাচ্ছিলেন ইম্ফলে কংগ্রেসের ভারত জড়ো ন্যায় যাত্রায় যোগ দিতে। এক্সে দেওয়া এক পোস্টে সুরজ সিং লিখেছন, ‘ইনডিগোর ৬ই ৫৩১৯ ফ্লাইটে করে মুম্বাই থেকে গুয়াহাটিতে যাচ্ছিলাম।

কিন্তু ঘন কুয়াশার কারণে ফ্লাইটটি গুয়াহাটিতে অবতরণ করতে পারেনি। এর পরিবর্তে এটি ঢাকায় অবতরণ করে। এখন সব যাত্রী তাদের পাসপোর্ট ছাড়াই বাংলাদেশে অবস্থান করছেন। আমরা উড়োজাহাজের ভেতরেই বসে আছি। ’

এক বিবৃতিতে ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মকর্তারা জানিয়েছেন, তাদের উড়োজাহাজটি মুম্বাই থেকে গুয়াহাটি পৌঁছেছিল ঠিকই, কিন্তু প্রবাল কুয়াশার কারণে গুয়াহাটি বিমানবন্দরের রানওয়ে এলাকা দৃশ্যমান না হওয়ায় প্লেনটি ঘুরে ঢাকার উদ্দেশে রওনা হয় এবং হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪-এর তথ্যানুযায়ী, শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে যাত্রা করে বিমানটির রাত ১১টা ১০ মিনিটে গুয়াহাটিতে পৌঁছানোর কথা ছিল।

তবে ফ্লাইটটি তিন ঘণ্টা দেরি করে রাত ১১টা ২০ মিনিটের দিকে মুম্বাই থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা করে। ১২ ঘণ্টা পর সেটি গন্তব্যে পৌঁছেছে।

পূর্বের খবরতেজগাঁওয়ে বস্তির আগুনের সূত্রপাত জানতে তদন্ত কমিটি
পরবর্তি খবরদ্রব্যমূল্য নিয়ন্ত্রণ-ক্রয়ক্ষমতা বাড়ানোই হবে সরকারের মূল কাজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা