বিএনপি বৃহস্পতিবার হরতাল আহবান করেছে

110
ঢাকাঃ বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো তাদের এক দফা দাবিতে আরও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে। বিএনপির সারাদেশে চলমান একদফা আন্দোলন কর্মসূচির মধ্যে বুধবার অবরোধ, বৃহস্পতিবার হরতাল আহবান করেছে।

আবার অবরোধ ও হরতাল কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সোমবার (২৭ নভেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন। বুধবার (২৯ নভেম্বর) সকাল থেকে সারাদেশে ২৪ ঘণ্টার সড়ক-রেল-নৌপথ অবরোধ এবং বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দিনব্যাপী হরতাল পালন করা হবে বলে জানান তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

রুহুল কবির রিজভী জানান, নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে, ২৪ ঘণ্টার সড়ক-রেল-নৌপথ অবরোধ এবং দিনব্যাপী হরতাল পালন করতে যাচ্ছে বিএনপি। তিনি বলেন, “বুধবার সকাল ৬টায় অবরোধ শুরু হবে; শেষ হবে বৃহস্পতিবার সকাল ৬টায়। আর, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল চলবে।”

রিজভী জানান, “ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতা-কর্মীদের মুক্তি দিতে সরকারের ওপর চাপ সৃষ্টি করা এ কর্মসূচির উদ্দেশ্য।” তিনি বলেন,“অন্যান্য বিরোধী দল, যারা দীর্ঘদিন ধরে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন করে আসছে, তারাও অভিন্ন কর্মসূচি পালন করবে।”

ইউএনবি

পূর্বের খবররাশিয়ার শীর্ষ বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা বোর্ডের চেয়ারম্যান হলেন নোবেলজয়ী ড. ইউনূস
পরবর্তি খবর১৪ দলীয় জোট ভেঙে দিয়ে আওয়ামী লীগ কি একলাই নির্বাচনে লড়তে চাইছে?