বিএনপি ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে

79

ঢাকাঃ বিএনপি আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করলো। এর আগে টানা দুই দিন হরতালের পর ষষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার এই অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার, খালেদা জিয়ার মুক্তিসহ ১ দফা দাবিতে এ কর্মসূচি দিয়েছে দলটি।

সোমবার (২০ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এসময় তিনি বলেন, আগামী বুধবার (২২ নভেম্বর) ভোর ৬টা থেকে শুক্রবার (২৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালিত হবে। আমি যুগপৎ আন্দোলনের শরিক সব দলকে এই কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানাচ্ছি। এই কর্মসূচিকে সফল করার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে দেশবাসীকেও আহ্বান জানান রিজভী।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপির ৪৮০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে দাবি করে রিজভী বলেন, সরকারি দল ও আওয়ামী লীগের হামলায় গত ২৪ ঘণ্টায় বিএনপির ৮০ জন নেতাকর্মী আহত হয়েছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালের কর্মসূচি শেষ হবে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টায়।

পূর্বের খবরআজ সশস্ত্র বাহিনী দিবস
পরবর্তি খবরইসরায়েলি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইসিসি প্রতি গ্রেপ্তারি পরোয়ানা জারির আহ্বান দক্ষিণ আফ্রিকা