বিএনপির মহাসমাবেশ শুরু, নেতাকর্মীদের ঢল

109

facebook sharing button

ঢাকাঃ সরকার পতনের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু হয়েছে। এই কর্মসূচি ঘিরে শত প্রতিবন্ধকতা জয় করে নয়াপল্টনে জড়ো হয়েছেন দলটির লাখো লাখো নেতাকর্মী। তাদের স্লোগানে মুখর পল্টন এলাকা।

শনিবার দুপুর ১২টা ৪০ মিনিটে পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্যে দিয়ে এই মহাসমাবেশ শুরু হয়।

বেলা ১২টা ৪০ মিনিটে কুরআন তেলাওয়াতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়েছে। সভাপতিত্ব করছেন দক্ষিণ মহানগর বিএনপির আহবায়ক আবদুস সালাম। মঞ্চে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং জাতীয় স্থায়ী কমিটির  সদস্যবৃন্দ।

মহাসমাবেশের শুরুদে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও মুক্তির কামনায় মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন ওলামা দলের সভাপতি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এতে সভাপতিত্ব করছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাস। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেন্দ্রীয় নেতারা ইতোমধ্যে সমাবেশ মঞ্চে উঠেছেন

এই মহাসমাবেশ ঘিরে গতরাত থেকেই নয়াপল্টনে নেতাকর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। আজ সকাল থেকে ভিড় আরও বাড়তে থাকে। মিছিল নিয়ে বিভিন্ন ইউনিট থেকে নেতাকর্মীরা জড়ো হয় নয়াপল্টনে।

বেলা ১১ টার দিকে সেখানে নেতাকর্মীদের ঢল নামে। নেতাকর্মীদের হাতে রয়েছে জাতীয় ও দলীয় পতাকা। বিভিন্ন রঙের ক্যাপ পড়ে তারা মহাসমাবেশে অংশ নিয়েছেন। খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সংবলিত পোস্টার ও ফেস্টুন শোভা পাচ্ছে তাদের হাতে। নেতাকর্মীদের পরচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে গেছে নয়াপল্টন।

বেলা পৌনে ১১টার দিকে নেতাকর্মীদের উজ্জীবিত করতে নয়াপল্টনে শুরু হয় গান-বাজনা। বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এই গান পরিবেশন করা হয়।

এদিকে মহাসমাবেশকে ঘিরে নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন সংস্থার সদস্যদের মোতায়েন করা রয়েছেন।

দুপুরের পর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগও সমাবেশ ডেকেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে আসতে দেখা যায়।

পূর্বের খবরবঙ্গবন্ধু টানেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পরবর্তি খবরবিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে তাণ্ডব ও সশস্ত্র হামলা সরকারের ‘মাস্টারপ্ল্যান’ মাফিক হয়েছে: মির্জা ফখরুল