বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের আগের রাতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মশাল মিছিল

92

ঢাকাঃ রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সরকারের পদত্যাগসহ একদফা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে আগামীকাল বুধবার থেকে থেকে ৪৮ ঘণ্টা অবরোধের সমর্থনে আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে, আজ কুড়িল ফ্লাইওভারের নিচে কে বা কারা পরপর পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানিয়েছেন মশাল মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা। নেতাকর্মীরা জানান, রাত সাড়ে ৭টার দিকে তারা পাঁচটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। ধারণা করা হচ্ছে, অবরোধকারীরা আতঙ্ক ছড়াতে এই বিস্ফোরণ ঘটিয়েছে। তবে, কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রুহুল কবির রিজভীর নেতৃত্বে অনুষ্ঠিত মশাল মিছিলে আরও অংশ নেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, যুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল, আকরামুল হাসান, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সদস্য সচিব এজিএম সামসুল হক, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক সভাপতি জসিম সিকদার রানা, ছাত্রদলের সহসভাপতি মাহবুব মিয়া, মারুফ এলাহি রনি, শ্যামল মালুম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শরীফ প্রধান শুভ, ঢাকা উত্তরের সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল আল হামিদ নীরব, ঢাবির সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহামেদ, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক খালিদ হাসান হৃদয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দপ্তর সম্পাদক, সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, মারুফ আহমেদ, সমাজ সেবা সম্পাদক রবিন মিয়া শাওন, সহ সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, ইমন, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক মেহেদী প্রমুখ।

বনানীতে মশাল মিছিল সন্ধ্যা ৭ টায় অবরোধের সমর্থনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রওনকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে বনানী (ঢাকা-উত্তরা ) সড়কে মশাল মিছিল করেছে ছাত্রদল। মিছিলের শেষ পর্যায়ে পুলিশের ধাওয়া খেয়ে নেতাকর্মীরা পালিয়ে যান। এতে অংশ নেন ছাত্রদলের কামরুজ্জামান আসাদ, মুতাছিম বিল্লাহ, ঝলক মিয়া, সুরুজ মণ্ডল, যোবারের আল মাহমুদ রিজভী, মহিউদ্দীন, নাজমুল হক হাবিব, মেহেরাব আহমেদ মাহবুব মাহি, আলী হাওলাদার, জহির রায়হান আহমেদ, মশিউর রহমান মামুন, লিটন এ আর খান, আরিফুল ইসলাম আরিফ, মাহমুদুল হাসান আল মারজান, আশিক আহমেদ, রাকিবুল হাসান পলাশ অয়ন, খোরশেদ আলম লোকমান, সোহরাব হোসেন সুজন, এমএম মারুফুল ইসলাম, রাকিবুল ইসলাম রোকন, মৃধা মো. মাসুদ রানা, মো. হাসান প্রমুখ।

 

সুনামগঞ্জের শান্তিগঞ্জে বিএনপির মশাল মিছিল

শান্তিগঞ্জে বিএনপির মশাল মিছিল

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় উপজেলার পাগলা বাজার বাসস্ট্যান্ডে এ মশাল মিছিল করেছেন জাতীয়তাবাদের আদর্শে আদর্শিক নেতা কর্মীরা।

মিছিলটিতে নেতৃত্বে দেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা  বিএনপির সভাপতি ফারুক আহমদ। এ সময় উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিল শেষে বাসস্ট্যান্ড এলাকায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফারুক আহমদ। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার না দেওয়া হবে, নির্দলীয় সরকার না দেওয়া হবে, বিএনপির মহাসচিবসহ সকল নেতাকর্মীর উপর থেকে মামলা প্রত্যাহার করা না হবে ততক্ষণ পর্যন্ত বিএনপি বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেবে না।

পূর্বের খবরমার্কিন বাণিজ্য নিষেধাজ্ঞায় ক্ষতিগ্রস্ত সম্ভাবনা দেশের রপ্তানি খাত ,শঙ্কায় ব্যবসায়ীরা
পরবর্তি খবরবিশ্বের ১০০ শক্তিশালী নারীর তালিকায় শেখ হাসিনা