বার্সাকে হারালে মোটা অঙ্কের বোনাস পাবেন রিয়াল তারকারা

41

এল ক্লাসিকো’। এক অর্থে স্পেন ক্লাব ফুটবলের মহারণ। যেন চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলও মুখিয়ে থাকে মাঠের লড়াইয়ের। লিগ পর্বে প্রথম ও ফিরতি লেগে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মুখোমুখিতে দেখা মিলে জোড়া ক্লাসিকোর। এদিকে স্প্যানিশ সুপার কাপের কোয়ালিফাইয়ের সব বাঁধা পেরিয়ে ফাইনালে উঠেও এই চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলই। সেখানে বার্সাকে হারিয়ে শিরোপা দখল করতে পারলে মোটা অঙ্কের বোনাস পাবেন বেলিংহাম-মদ্রিচরা।

মূলত ফুটবলারদের অনুপ্রাণিত করতেই লা লিগার ক্লাবটির এমন সিদ্ধান্ত। এতেই স্প্যানিশ সুপার কাপে নিজেদের ১৩তম শিরোপা জিতলেই পুরো দলের জন্য ৪০ লাখ ইউরো (প্রায় ৪৮ কোটি টাকা) বোনাস ঘোষণা করেছেন রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। খেলোয়াড়দের সঙ্গে কোচিং স্টাফরাও পাবেন এই বোনাস।

স্প্যানিশ সুপার কাপের রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাই পরিসংখ্যান বিবেচনায় শাভি এর্নান্দেসের দলের বিপক্ষে খানিকটা বেগই পেতে হবে রিয়ালকে। তবে বর্তমানে মাঠের খেলায় কিছুটা এগিয়ে বেলিংহাম-মদ্রিচরা। লিগের অর্ধেক শেষে বর্তমানে আধিপত্য কার্লো আনচেলত্তির দলেরই। তাই লড়াইটা যে সমানে সমান হতে চলেছে তা আর বলার অবকাশ রাখে না।

সেমির বাঁধা পেরোতে রিয়ালকে খানিকটা বেশিই লড়তে হয়েছে। কেননা প্রতিপক্ষ সেই আতলেতিকো মাদ্রিদের বিপক্ষেই লিগে চলমান মৌসুমে একমাত্র ম্যাচটি হেরেছিল কার্লো আনচেলত্তির দল। তবে এবার সেই বাঁধা পেরিয়েছে। ৫-৩ গোলের জয়ে পৌঁছেছে ফাইনালে। এদিকে কাতালানরা সহজ প্রতিপক্ষ ওসাসুনা ২-০ গোলে হারিয়ে জায়গা করে নিয়েছে ফাইনালে।

রোববার সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শিরোপা জয়ে লড়বে এই দুই দল। গত বছরের স্প্যানিশ কাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল বার্সা-রিয়াল, এই রিয়াদের। সেখানে ৩-১ গোলে জিতেছিল কাতালানরা।

পূর্বের খবরবাইডেনের হুমকির ২৪ ঘণ্টা না যেতেই ইয়েমেনে ফের হামলা
পরবর্তি খবরনতুন শিক্ষাক্রমে পরিবর্তন আসতে পারে: শিক্ষামন্ত্রী