বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সভা অনুষ্ঠিত

171
নিউজ২১ডেস্কঃ বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত।
আজ ১৫ ডিসেম্বর,২০২৩ইং তারিখ,শুক্রবার সন্ধ্যায় দেশের অনলাইন মিডিয়ার বৃহৎ সংগঠন ‘বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন’ এর দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। আনন্দ মুখর পরিবেশে ঢাকার বনানী গ্র্যান্ড প্লাটিনাম হোটেলের হলরুমে BOMA এর ৫-ম বার্ষিক সাধারণ সভার সকল অনুষ্ঠিকতা সম্পন্ন হলো।
May be an image of ৭ people and text

সভায় সভাপতিত্ব করেন বোমার ভারপ্রাপ্ত সভাপতি  বিশিষ্ট সাংবাদিক একেএম শরিফুল ইসলাম খান। উক্ত সাধারণ সভা সঞ্চালনা করেন শাহাদাত স্বপন সাধারণ সম্পাদক ‘বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন’। দ্বি বার্ষিক সাধারণ সভায় সারাদেশ থেকে বিভিন্ন অনলাইন মিডিয়া ও বার্তা সংস্থার প্রতিনিধি অনেক সদস্য অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক রবীন্দ্র গবেষক জনাব আমিনুল ইসলাম বেদু, সাবেক বার্তা সম্পাদক, বাসস, সভাপতি, উত্তরা মিডিয়া ক্লাব ও
সম্পাদক, সময়ের কণ্ঠস্বর ডটকম।No description available.

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের দ্বিবার্ষিক বোমার সাধারণ সভায় আরও বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি কামাল হোসেন, নির্বাহী সভাপতি মীর আব্দুল আলীম, সহ সভাপতি নাসির উদ্দিন বুলবুল, সহ সভাপতি রাশেদুল হাসান বুলবুল, সাংগঠনিক সম্পাদক অয়ন আহমেদ, নির্বাহী সদস্য সাব্বির আহমেদ রনি, আবু নাঈম খান, আবু সুফিয়ান রতন, আনহার সমসাদ, জামসেদ ওয়াজেদ, শাহজাহান শোভন,সাইমুর রহমান,রফিকুল হুদা,এবিএম মনিরুজ্জান প্রমুখ।

No description available.

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের দ্বিবার্ষিক বোমার সাধারণ সভায় নির্বাহী সভাপতি মীর আব্দুল আলীম তার বক্তব্যে বলেন, এই সংগঠনের প্রতিষ্ঠা লাভ করেছে প্রায় এক যুগের উপরে আমাদের অনেক সাফল্য গাথা আছে। সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বহুমাত্রিক অয়েল ট্রেনিংদরকার। অনলাইনের খরায় আমাদের ভূমিকা আরো জোরদার করতে হবে। সারাদেশে বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশনের কমিটি গঠন করতে হবে। প্রতিটি জেলায় জেলায় কমিটি করতে হবে, প্রয়োজনে একটি টিম করে গাড়ি নিয়ে সারাদেশে চড়ে বেড়াবো।No description available.

রাখেন নির্বাহী সভাপতি কামাল হোসেন, কামাল হোসেন বলেন সর্বপ্রথম নিবন্ধন করতে হবে নতুবা বোমা করা যাবে না। আজকে এই অনুষ্ঠান থেকে আমাদের শপথ নিতে হবে এই বোমা কে আমরা নিবন্ধনের মাধ্যমে নতুন করে সুপ্রতিষ্ঠিত করবো।No description available.

বোমার সাংগঠনিক সম্পাদক অয়ন আহমেদ বলেন, সংগঠনের প্রত্যেকটি অনলাইনকে নিবন্ধিণের আওতায় আনার গুরুত্ব আরো করেন। এরপর নিবন্ধিত অনলাইন গুলোকে সদস্য করার জন্য উদ্যোগ গ্রহণ করতে হবে।No description available.

নাসির উদ্দিন বুলবুল সংগঠনের পক্ষ থেকে ফেক নিউজ চেকিংয়ের উপর একটি কর্মশালা আয়োজন সহ  বিভাগীয় এবং জেলা পর্যায়ের কমিটি করার উদ্যোগ গ্রহণ করবেন। তাছাড়া তিনি আগামী জাতীয় নির্বাচনের পরে বোমার পূর্ণাঙ্গ কমিটির কথা বলেন।
আনহার শমসাদ এর গতি বাড়াতে হলে চেলা ও মহানগর পর্যায়ে ইউনিট কমিটি গঠন করতে হবে তারপর সংগঠনের সকল সদসদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করতে হবে।

No description available.
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন মুহাম্মদ ওবায়দুল্লাহ। এরপর ‘বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন’ BOMA-এর সভাপতি একেএম শরিফুল ইসলাম খান স্বাগত বক্তব্য প্রদান করেন। বলে  বোমার ভারপ্রাপ্ত সভাপতি তার বক্তবে বলেন, তিনি অনলাইন মিডিয়ার সম্ভবনা নিয়ে আশাপ্রকাশ করেছেন। No description available.
সভায় বিগত ৪-তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী বার্ষিক প্রতিবেদন, আর্থিক প্রতিবেদন, অডিটর নিয়োগ, পরবর্তী অর্থ বছরের (জুলাই ২০২২-জুন, ২০২৩) বাজেট ও কর্ম পরিকল্পনা সকলের সামনে উপস্থাপন ও অনুমোদনের জন্য পেশ করেন বোমার সাধারণ সম্পাদক শাহাদাত স্বপন।
No description available.
সবশেষে ‘বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন’ BOMA-এর দ্বি-বার্ষিক সাধারণ সভা উপলক্ষে সভাপতি-সাধারণ সম্পাদকের পক্ষ থেকে সবার জন্য উপহার হিসেবে ছিল বোমার লোগো সম্বলিত সুদৃশ্য কফি মগ। এরপর গ্রুপ ছবি ও নৈশ ভোজের মধ্যে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করবেন সভাপতি।No description available.
পূর্বের খবরপেঁয়াজের দাম বেশি রাখায় সারাদেশে ১১৫ প্রতিষ্ঠানকে জরিমানা
পরবর্তি খবরবাংলাদেশে গণতন্ত্রের জন্য বড় পরীক্ষা: একদিকে ভারত-চীন-রাশিয়া, অপরদিকে যুক্তরাষ্ট্রঃ ইন্ডিয়া টুডে