নাট্য ব্যক্তিত্ব ও ঔপন্যাসিক ফেরদৌস হাসান রানার জন্মোৎসব অনুষ্ঠিত

130
নিউজ২১বিডি পারসন অফ দা ইয়ার ২০২২ইং প্রাপ্ত ও দেশের জনপ্রিয় টিভি নাট্যকার-নাট্যনির্মাতা ও ঔপন্যাসিক ফেরদৌস হাসান ( আখতার ফেরদৌস রানা) ভাইয়ের জন্মদিন উপলক্ষে শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে এক জন্ম উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন লেখক, নাট্য শিল্পী ও ফেরদৌস হাসানের বন্ধুবান্ধব স্বজন গণ উপস্থিত ছিলেন।May be an image of ২ people, dais and text

নিজস্ব প্রতিবেদনঃ গতকাল ৫ অক্টোবর, বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল নন্দিত টিভি নাট্যকার, নির্মাতা ও কথাসাহিত্যিক ফেরদৌস হাসানের ৬৪তম জন্মোৎসব। বাইরে প্রচন্ড বৃষ্টি আর ঝড়ো বাতাস। কিন্তু দর্শক- শ্রোতা পরিপূর্ণ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে সবাই উপভোগ করছিল মিডিয়া ব্যক্তিত্ব আবদুন নূর তুষারের প্রাণবন্ত উপস্থাপনা সমৃদ্ধ চমৎকার এই আয়োজন। ছিল ফেরদৌস হাসানের সৃজনশীল সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে এক চমৎকার ডকুমেন্টারি, ৩০০ পৃষ্ঠা সম্বলিত স্মারক সম্মাননা গ্রন্থের মোড়ক উন্মোচন, উপস্থিত নাট্য ও সাহিত্যাঙ্গনের অতিথিবৃন্দের মূল্যায়নধর্মী বক্তব্য ও স্মৃতিচারণ। ছিল গান আর নাচ। অনুষ্ঠানের কয়েকটি ছবি।

May be an image of ১০ people, people smiling, dais, temple and text that says "শুভ শুভজন্মদিন জন্মদিন"

প্রথম ছবিতে ফেরদৌস হাসানের কজন কাছের বন্ধু যথাক্রমে সানোয়ার সনি, আমিনুর রহমান বাচ্চু, মাসুম ওয়াদুদ, শাহ মাসুদ বকুল, আমি, সবুর খান, মাহতাবউদ্দীন, আবুল কাশেম আর শরীফ সাদী ফুলের তোড়া উপহার দিয়ে তাকে শুভেচ্ছা জানাচ্ছি। দ্বিতীয় ছবিটি জন্মদিন উপলক্ষ্যে প্রকাশিত স্মারক সম্মাননা গ্রন্থের প্রচ্ছদ যেখানে মোট ৮৫ জনের লেখা সংকলিত করা হয়েছে।

May be an image of ৫ people and textসম্মাননাগ্রন্থ কমিটির সভাপতি কবি আসাদ মান্নান। সম্পাদক শাকির সবুর। সম্পাকমণ্ডলীতে রয়েছেন যথাক্রমে হাসনাত আমজাদ, মনি হায়দার, শেখ মেহেদী হাসান, জয়দীপ দে ও সৈয়দ তৌফিক জহুরী। ৩য় ছবিতে ফেরদৌস হাসানকে শুভেচ্ছা জ্ঞাপন করছেন বিশিষ্ট অভিনেত্রী দিলারা জামান। পাশে রয়েছেন কবি আসাদ মান্নান আর জিনিয়া রুনা। শেষ ছবিতে নৃত্য পরিবেশন করছে তাজরুবা ফেরদৌস জল।

May be an image of ৩ people

ফেরদৌস হাসান রানার সৃষ্টিকর্মের উপর একটি প্রামাণ্য প্রতিবেদন প্রদর্শিত হয়। এছাড়াও তার লেখা দুইটি গানও গেয়ে শোনান একজন শিল্পী পুরো অনুষ্ঠানটি প্রাণবন্ত সঞ্চালনা করেন জনপ্রিয় উপস্থাপক ডা: আব্দুল নূর তুষার। সবশেষে বিশাল আকৃতির একটি কেক কাটার মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।
No description available.

 

পূর্বের খবরদেশে রেকর্ডভাঙা বৃষ্টিতে জন জীবন বিপর্যস্ত
পরবর্তি খবরআজ শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন শনিবার