নতুন বছরের শুরুতেই ১৪৭০ প্রবাসীকে ফেরত পাঠালো কুয়েত

47

আন্ত্জাতিক ডেস্ক

আইন লঙ্ঘনের অভিযোগে কুয়েত থেকে ১১ দিনে এক হাজার ৪৭০ প্রবাসীকে ফেরত পাঠানো হয়েছে।

১১-০১-২০২৪ জানুয়ারি কুয়েতের বিভিন্ন প্রান্তে অভিযান চালিয়ে প্রবাসীদের আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়। তবে এসব প্রবাসীদের মধ্যে কোনো বাংলাদেশি আছে কি না তা জানা যায়নি।

ভবিষ্যৎ নিরাপত্তার ওপর জোর দিয়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় রেসিডেন্সি এবং এমপ্লয়মেন্ট আইন লঙ্ঘনকারীদের গ্রেফতারে সব অঞ্চলে অভিযান অব্যাহত রেখেছে।

মালয়েশিয়ায় ৮ বাংলাদেশিসহ ১৪১ অভিবাসী গ্রেফতার

শুধুমাত্র ১০ দিনে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আবাসিক ও শিথিল শ্রম আইন লঙ্ঘনকারী প্রায় ৭০০ জনকে গ্রেফতার করে দেশটির নিরাপত্তা বাহিনী।

এর আগে ২০২৩ সালে কুয়েত থেকে ৪২ হাজার ৮৯২ প্রবাসীকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছিল। এরমধ্যে ২৫ হাজার ১৯১ জন পুরুষ এবং ১৭ হাজার ৭০১ জন নারী ছিলেন।

বাংলাদেশ থেকে ফের নার্স নেওয়ার পরিকল্পনা কুয়েতের

আবাসিক ও শ্রম আইন লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়। নীতি বাস্তবায়নের পর থেকে নির্বাসন বিভাগে এটিই সর্বোচ্চ সংখ্যা। অন্যদিকে ২০২২ সালে ফেরত পাঠানো হয়েছিল প্রায় ২১ হাজার প্রবাসীকে

সম্প্রতি কুয়েতকে অবৈধ শ্রমিক মুক্ত করার জন্য গ্রেফতার অভিযান অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন দেশটির প্রথম উপ-প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ তালাল আল-খালেদ। তার নির্দেশের পর দেশটিতে অভিযান জোরদার করা হয়।

পূর্বের খবরএনআইডি জালিয়াতি বন্ধে যে নির্দেশ দিলো নির্বাচন কমিশন ইসি
পরবর্তি খবররিয়ালের ১৩তম স্প্যানিশ সুপার কাপ শিরোপা জয়।