দেশব্যাপী বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে

54

অনলাইন ডেস্ক:

দ্বাদশ জাতীয় নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে আজ শনিবার সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত দেশব্যাপী বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে।

গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এক জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হরতালের ডাক দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে বিএনপির কর্মসূচির সমর্থনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও জামায়াতে ইসলামীসহ আন্দোলনরত সমমনা দলগুলোও হরতাল পালন করছে।

ওইদন রিজভী অভিযোগ করে বলেন, ‘একতরফা নির্বাচনে সরকার নিজেরা পরিকল্পিতভাবে সহিংসতা ঘটিয়ে বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘গণতন্ত্র মঞ্চ ও গণঅধিকার পরিষদের কর্মসূচিতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করেছে। এছাড়া, সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর সরকারের সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত হামলা করছে।

আমি বিএনপির পক্ষ থেকে এসব হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

হরতালের আগমুহূর্তে নাশকতা

হরতালের ঠিক আগমুহূর্তে রাজধানীসহ সারাদেশে শুরু হয়েছে নাশকতা। গতকাল শুক্রবার রাতে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা।

এতে এখন পর্যন্ত নারী-শিশুসহ চার জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে আরও কয়েকজন দগ্ধ হয়েছেন। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া রাতে রাজধানীর ডেমরায় যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়ার পাশাপাশি সন্ধ্যায় মগবাজারে নির্বাচন বিরোধী মশাল মিছিলে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এ এফ রহমান হলের উল্টো দিকের রাস্তায় একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

পূর্বের খবরএবার পরাজয়ের শঙ্কায় আওয়ামী লীগের ৫০ হেভিওয়েট প্রার্থী
পরবর্তি খবরবেনাপোল এক্সপ্রেসসহ ২২ ট্রেন চলবেনা ২ দিন