টঙ্গী বাজারের আড়ৎপট্টিতে আগুনে ১০টি গুদাম-দোকান পুড়ে ছাই, নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা

43

টঙ্গী বাজার আড়ৎপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ছয়টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। বুধবার (১৭ এপ্রিল) রাত সাড়ে এগারোটায় সোনাভান মার্কেটের বিপরীতে একটি মশলার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়লে একটি চালের আড়ত, চারটি আলু পেঁয়াজের আড়ত পুড়ে যায়।

আলুপট্টি এলাকায় আগুনে ১০টি দোকান ও গুদাম পুড়ে গেছে

 

নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের টঙ্গী বাজারে আগুনে, পুড়ে গেছে ১০টি গুদাম ও দোকান ঘর। প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে টঙ্গী বাজার আলুপট্টি এলাকায় হঠাৎ ধোঁয়ার কুণ্ডলী দেখতে পান তাঁরা। পরে ওই এলাকার লোকজন আগুন নেভাতে চেষ্টা করেন। দ্রুত আগুন পার্শ্ববর্তী দোকান ও গুদামে ছড়িয়ে পড়ে। পরে টঙ্গী ফায়ার সার্ভিসে খবর পাঠানো হয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের আপৎকালীন কর্মীরা ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

টঙ্গী ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর জান্নাতুল নাঈম বলেন, আগুন লাগার খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে দশটি গুদাম পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এখন ডাম্পিংয়ের কাজ চলছে।

রূপসী বাংলা চালের আড়তের মালিক মো. ফারুক হোসেন জানান, আগুন মুহূর্তে আমার সব শেষ হয়ে গেছে। আড়তে প্রায় ৫ হাজার বস্তা চাল ছিল। মুহূর্তেই সব পুড়ে ছাই হয়ে গেছে। একথা বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

গাজীপুরের টঙ্গী বাজার আলুপট্টি এলাকায় আগুন লেগেছে। বুধবার (১৭ এপ্রিল) রাত পৌনে ১২টার দিকে আগুন লাগে। খবর পেয়ে দুটি ফায়ার স্টেশন থেকে মোট পাঁচটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় পাইকারি আলু, পেঁয়াজ ও রসুন বিক্রির ১০টি দোকান ও গুদাম পুড়ে গেছে।

মেসার্স সবুজ এন্ড ব্রাদার্সের মালিক সবুজ মাতব্বর বলেন, আড়ত বন্ধ করে বাসায় পৌঁছে লেবারদের কাছে জানতে পারেন পাশের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে বাসা থেকে এসে দেখেন দোকানের সামনে অংশ ও ভেতরে মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনের সংবাদ পাওয়ার পর দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত সাড়ে ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।
খবর পেয়ে দুটি ফায়ার স্টেশন থেকে মোট পাঁচটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় পাইকারি আলু, পেঁয়াজ ও রসুন বিক্রির ১০টি দোকানগুদাম পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে টঙ্গী বাজার আলুপট্টি এলাকায় হঠাৎ ধোঁয়ার কুণ্ডলী দেখতে পান তাঁরা। পরে ওই এলাকার লোকজন আগুন নেভাতে চেষ্টা করেন।

 

https://www.facebook.com/watch/live/?ref=watch_permalink&v=1539974363243173

https://fb.watch/rvWJm5kjva/

পূর্বের খবরইউটিউবে অনুভূতিতে আঘাতের কথা করলেই নাটক প্রত্যাহার!
পরবর্তি খবরবাঙালির ধর্ম ও সংস্কৃতিঃ মনস্তাত্বিক দ্বন্দ-বিভেদ