চট্টগ্রামের উন্নয়নে সব সংস্থা সমন্বয় করে কাজ করতে হবে

57

অনলাইন ডেস্ক:

চট্টগ্রামে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, নগরের উন্নয়নে সব সংস্থানকে সমন্বয় করে কাজ করতে হবে। সমন্বয়হীন কোনো কাজ হবে না। যে অর্গানাইজেশনগুলো কাজ করছে, তার বাইরে সিটি করপোরেশনও গুরুত্বপূর্ণ।

মন্ত্রী বলেন, সিটি করপোরেশন সরাসরি যুক্ত নয়, কিন্তু সব কাজে তাদের দরকার পড়ে। প্রশাসনকেও যে কোনো কাজ করতে প্রয়োজন হয়। প্রশাসনের সঙ্গে সমন্বিত রূপ থাকতে হবে। অপরিকল্পিত-অসমন্বিত কাজ পরিহার করে সমন্বিত কাজে বিশ্বাস করি। এজন্য বারবরই সমন্বয়ের কথা বলছি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর সার্কিট হাউজে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) ও গৃহায়ন-গণপূর্তের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন। এ সময় চট্টগ্রামে চলমান উন্নয়ন কর্মকাণ্ডগুলো নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার তাগিদ দেন।

মন্ত্রী বলেন, বড় বড় অর্গানাইজেশনগুলোর কাজ কীভাবে চলছে, কীভাবে তারা কাজ করছে অথবা কোন কাজ স্থবির হয়ে আছে কাজগুলো যেভাবে আছে সেটা জানার জন্য চট্টগ্রামে এসেছি। তিনটি গুরুত্বপূর্ণ সংস্থার সঙ্গে বসেছি। সিডিএ, গণপূর্ত এবং ন্যাশনাল হাউজিং অথরিটি এই তিন সংস্থার বিষয়গুলো জেনেছি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আইন ও বিধিবিধান মেনে কাজ করলে কোনো দুর্নীতি বাংলাদেশে থাকবে না। এটা নিশ্চিত করতে আমি সর্বোচ্চ কাজ করবো। সবাইকে বিধিবিধান ও আইনের মধ্যে থেকে সব সংস্থার সঙ্গে সমন্বিতভাবে কাজ করতে হবে।

সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষের সভাপতিত্বে আয়োজিত ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এম এ লতিফ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব ওয়াছি উদ্দিন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান প্রমুখ।

পূর্বের খবরসাফের যুগ্ম চ্যাম্পিয়ন বাংলাদেশ হলেও ট্রফি যাচ্ছে ভারতে
পরবর্তি খবরজনগণ তাদের রায় দিয়েছে: ইমরান খান