গণতান্ত্রিক আন্দোলন চলতেই থাকবে হুঁশিয়ারি মঈন খানের

77

নিজস্ব প্রতিবেদক :

গণতান্ত্রিক আন্দোলন চলতেই থাকবে বলে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

শনিবার (২০ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের উদ্যোগে ‌‘প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’-এর উদ্বোধনী অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন তিনি।

মঈন খান বলেন, ‘যতক্ষণ না দেশের মানুষের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা ফিরিয়ে দিতে না পারবো ততক্ষণ পর্যন্ত রাজপথ ছাড়বো না।’

তিনি আরও বলেন, ‘ভোটবিহীন এই সরকার কোনদিন জনগণের প্রতিনিধিত্ব করতে পারে না। এদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্র ও দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য।

আজকে এই সরকারকে প্রশ্ন করতে চাই, এই সরকার নিজেদের দাবি করে তারা না কি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।

যে সরকার গণতন্ত্রকে হত্যা করে ও সব সম্পদ কুক্ষিগত করে একটি অলিগার্কি তৈরি করে, সেই সরকার কীভাবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতে পারে?’

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, ‘আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, দেশে গণতন্ত্র ছাড়া অন্য কোনো পদ্ধতি চলবে না।

এই সরকার গায়ের জোরে ও বন্দুকের নলের জোরে ক্ষমতায় আছে। আজকে শুধু আমরা একথা বলছি না, বিশ্বের বিভিন্ন মিডিয়া এবং রাষ্ট্রের বক্তব্য দেখুন।

এই প্রহসনের নির্বাচন সম্পর্কে বিগত কয়েক বছর ধরে আমরা বিরোধী দলগুলো যে সব কথা বলে এসেছি, তারা (বিশ্বের বিভিন্ন রাষ্ট্র) সেই কথার প্রতিধ্বনি করছে।

সুতরাং দেশে ও আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত যে, আজকে বাংলাদেশের গণতন্ত্র মৃত। তাই আমাদের একটি মাত্র প্রতিজ্ঞা আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো।’

পূর্বের খবরপানির অভাবে জিম্বাবুয়েতে শতাধিক হাতির মৃত্যু
পরবর্তি খবরদেশে এ কোন রাজনীতি চলছে!