কক্সবাজার-১ এমপি উপজেলা আঃ লীগের সভাপতি ও স্বতন্ত্রপ্রার্থী জাফরকে দল থেকে বহিষ্কার

75

নিউজ২১ডেস্কঃ  কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের সংসদ সদস্য (এমপি) ও স্বতন্ত্র প্রার্থী জাফর আলমকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত জানিয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জাফর আলম। তিনি চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। সংসদ সদস্য জাফর আলমের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারণ জানতে চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে নোটিশের জবাব না দিলে স্থায়ী বহিষ্কার করার কথা জানানো হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে অসৌজন্যমূলক বক্তব্য রাখা ও ধৃষ্টতাপূর্ণ আচরণ করায় চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপিকে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের কারণে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এমপি জাফর আলম মাননীয় প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনাকে নিয়ে অসৌজন্যমূলক ও ধৃষ্টতাপূর্ণ আচরণ করে বক্তব্য দিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এ জন্য তার বিরুদ্ধে সাংগঠনিক এই ব্যবস্থা নেওয়া হয়েছে।’

পূর্বের খবরস্বতন্ত্র তার নির্বাচন করবেন, নৌকার প্রার্থী নৌকার নির্বাচন করবেঃ ওবায়দুল কাদের
পরবর্তি খবরসন্দেহভাজনদের ‘অ্যালার্ট লিস্ট’ তৈরির প্রস্তাব যুক্তরাষ্ট্রের