এবার নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিপদে পড়বে: আনিছুর রহমান

72

নিজস্ব প্রতিনিধিঃ গতকাল ফেনীতে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিষয়ে কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। এ নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিপদে পড়বে।

বুধবার (২০ ডিসেম্বর) ফেনীতে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। কমিশনার বলেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, ভোটাররাও আসবেন। ভোটারদের কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থী ও তাঁর অনুসারীদের।

ভোটারদের কেন্দ্রে আসা এবং বাড়ি যাওয়া পর্যন্ত নিরাপত্তা দেওয়ার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করবেন। ২৯ ডিসেম্বর থেকে সেনাবাহিনী নির্বাচনে সব ধরনের নিরাপত্তা দিতে মাঠে থাকবে। এর পরেও ভোটের পর ৩ দিন আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করবেন।

তবে প্রার্থীরা যদি আন্তরিক না হন, তারা যদি সচেতন না হন, তাদের প্রতি যদি পারস্পরিক আস্থা না থাকে, সঠিক আচরণ না করেন তাহলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হওয়া সম্ভব নয়।

এর আগে, সকাল ১১টায় জেলাপ্রশাসকের সভাকক্ষে ফেনীর ৩টি সংসদীয় আসনের ২১ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। প্রার্থীদের উদ্দেশ্যে কমিশনার বলেন, সকলের নজর এখন বাংলাদেশের নির্বাচনের দিকে। যেন তেন নির্বাচন করে এমপি হয়ে পরবর্তীতে এই নির্বাচন গ্রহণযোগ্য না হলে তা দেশের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। এতে করে অর্থনৈতিক নিষেধাজ্ঞাসহ প্রবাসে থাকা রেমিটেন্স যোদ্ধাসহ শিক্ষার্থীরা বিপাকে পড়বেন। তাই নির্বাচন সুষ্ঠু করতে সকলের সহযোগিতা চেয়েছেন কমিশনার।

নির্বাচন কমিশনার আরও বলেন, প্রার্থীরা কথা দিয়েছেন তারা পারস্পরিক বিশ্বাস ও আস্থা রেখে নির্বাচন প্রক্রিয়াকে সহযোগিতা করবেন।

সভায় তিনটি সংসদীয় আসনের ২১ প্রার্থীসহ আরো উপস্থিত ছিলেন- ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোসাম্মৎ শাহিনা আক্তার, আঞ্চলিক নির্বাচন অফিসার ফরহাদ হোসেন, পুলিশ সুপার জাকির হাসান, জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম প্রমুখ।

পূর্বের খবরযুক্তরাষ্ট্র ১৪ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা দিলো
পরবর্তি খবরস্বতন্ত্র তার নির্বাচন করবেন, নৌকার প্রার্থী নৌকার নির্বাচন করবেঃ ওবায়দুল কাদের