আওয়ামী লীগ সংবিধানকে আরেকবার জবাই করেছে : জয়নাল আবেদীন ফারুক

78

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ ৭ তারিখের নির্বাচনে সংবিধানকে আরেকবার জবাই করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবেদীন ফারুক।

বুধবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিশঃর্ত মুক্তি, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ সকল রাজনৈতিক কারাবন্দীদের মুক্তির দাবিতে’ আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্যে করে জয়নাল আবেদীন ফারুক বলেন, আপনারা যে সংবিধানের দোহাই দেন সেই সংবিধানকে আপনারা টুকরো টুকরো করেছেন। তত্ত্বাবধায়ক সরকারের জন্য ১৭৪ দিন হরতাল করেছেন।

সেই তত্ত্বাবধায়ক সরকারকে আপনারা জবাই দিয়েছেন। আপনারা ৭ তারিখের নির্বাচনে সংবিধানকে আরেকবার জবাই করেছেন।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, বাংলাদেশে এমপি এখন ৬০০ জন। ২৯ তারিখ পর্যন্ত আগের সংসদ বহাল থাকবে। সেই সংসদ সদস্যরাও এখনো বহাল। এখন আবার নতুন এমপিদের শপথ করালেন।

কোন আইনে কোন সংবিধানে এদেরকে শপথ করালেন? সংবিধান আপনারা মানেন না, আপনারা সংবিধানের কথা বলে বাংলাদেশের মানুষকে আর অপমান কইরেন না।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতির আকাশে খুব দ্রোহ অবস্থা বিরাজ করছে। কিছুদিন আগে এদেশে অগ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত হয়ে গেল। যে নির্বাচনে জনগণের উপস্থিতি শূন্যতায় ছিল। অনেকেই বলে আমাদের আন্দোলন সফল হয়নি। আমাদের আন্দোলন সফল হয়েছে।

আমরা হরতাল অবরোধে ডাক দিয়েছিলাম কিন্তু আওয়ামী লীগ বাস পুড়িয়ে রেললাইন উপড়ে ফেলেছে। আ.লীগ রেলে আগুন ধরিয়ে দিয়ে আমাদের উপর দোষ চাপিয়ে আমাদের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে ৭ তারিখের নির্বাচন করেছে। সেই নির্বাচনে দেশের জনগণ ভোট দিতে যায়নি তারা সেই নির্বাচন গ্রহণ করেনি।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে ও সঞ্চালনায় এসময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, তাতী দলের যুগ্ম আহবায়ক ড.কাজী মনির, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক সেলিম মিয়া, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহাদাত হোসেন বিপ্লব, গণতন্ত্র ফোরামের সমন্বয়কারী ইসমাইল হোসেন সিরাজী, কৃষক দলের ধর্ম বিষয়ক সম্পাদক কাদের সিদ্দিকী, আব্দুল্লাহ আল নাঈম প্রমুখ।

পূর্বের খবরদুই দিনের কর্মসূচি ঘোষণা দিলো বিএনপির
পরবর্তি খবরপাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহন নিয়ে পদ্মায় ফেরিডুবি