অভিমানে অবসরের ঘোষণা, ফের খেলায় ফিরছেন নিউজিল্যান্ড ক্রিকেটার!

23

খেলাধূলা ডেস্ক:

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের স্কোয়াডে রাখা হয়েছে নেইল ওয়াগনারকে। তবে তাকে স্কোয়াডে রাখা হলেও একাদশে রাখা হবে না বলে জানান নির্বাচকরা।

নির্বাচকদের এমন সিদ্ধান্তে অভিমান করে ট্স্টে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ওয়াগনার। গত ২৭ ফেব্রুয়ারিতে এমন সিদ্ধান্ত নেওয়ার পর আগামী ৮ মার্চ থেকে তাকে দলে ফেরানোর ইঙ্গিত দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি।

গত ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া টেস্টের তৃতীয় দিনে ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছিলেন পেসার উইল ও’রর্কে। এরপর আর বল করতে পারেননি তিনি। দ্বিতীয় ইনিংসে শুধু ব্যাট করেছেন এই কিউই পেসার। ও’রর্কে মাঠ ছাড়ার পর বিকল্প ফিল্ডার হিসেবে কিছু সময়ের জন্য মাঠে নেমেছিলেন ওয়াগনার। এ সময় দর্শকরা তাকে দেখে আনন্দ উৎসব শুরু করে।

ইনজুরিতে পড়ে আগামী ম্যাচে অনিশ্চিত ও’রর্কে। ফলে দলে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছে ওয়াগনারের। এ বিষয়ে সংবাদ সম্মেলনে অধিনায়ক সাউদিকে প্রশ্ন করা হলে, ওয়াগনারের দলে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেননি তিনি।

সাউদি বলেন, ‘আমাদের অবশ্যই এগিয়ে যেতে হবে এবং সিদ্ধান্ত নিতে হবে, কে আসবে (বদলি হিসেবে)। আমরা ক্রাইস্টচার্চে কী ভূমিকা রাখব সে বিষয়েও সিদ্ধান্ত নিতে হবে। গত এক সপ্তাহে দুর্দান্ত অভ্যর্থনা পেয়েছেন (ওয়াগনার)।সে মাঠে কয়েকটি মুহূর্ত পেয়েছে এবং স্পষ্টতই সে দীর্ঘদিন ধরে ভক্তদের প্রিয়।’

তবে অবসর ভেঙে ওয়াগনারের দলে ফেরাটা এখনো নিশ্চিত নয়। সাউদি জানিয়েছেন, ও’রর্কের বিষয়ে আগে ফিজিওদের পরামর্শ শুনতে হবে। ২৪ ঘণ্টার মধ্যে তার বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে নিশ্চিত হওয়া যাবে, আগামী টেস্টে তিনি ফিরবেন কিনা।

নিউজিল্যান্ডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচ খেলেছেন ওয়াগনার। এসব ম্যাচে ২৭.৫৭ গড়ে মোট ২৬০ উইকেট শিকার করেন ৩৭ বছর বয়সী এই তারকার পেসার। কিউইদের টেস্ট তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ড এটি।

পূর্বের খবরঅর্থসংকটে ভুগছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড
পরবর্তি খবরখাতুনগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা