অভিনেতা আহমেদ রুবেল আর নেই

109
নিউজ২১ডেস্কঃ অভিনেতা আহমেদ রুবেল না ফেরার দেশে চলে গেলেন। তবে, প্রতিভাবান এ অভিনেতার মৃত্যুর কারণ জানা যায়নি।  (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পরিচালক নুরুল আলম আতিক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

বুধবার সন্ধ্যায় নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘পেয়ার সুবাস’-এর বিশেষ প্রদর্শনীতে যোগ দেওয়ার কথা ছিল রুবেলের।

আট বছর পর মুক্তি পাচ্ছে নুরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ সিনেমাটি। জয়া আহসানের পাশাপাশি এই চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। আগামী ৯ ফেব্রুয়ারি ছবিটি মুক্তির আগে আজ বুধবার সন্ধ্যা ৭টায় বসুন্ধরা সিটির লেভেল-৮-এর স্টার সিনেপ্লেক্স উদ্বোধনী প্রদর্শনী হওয়ার কথা। তার আগেই জানা যায় তিনি চলে গেছেন না-ফেরার দেশে।

পেয়ারার সুবাস চরচ্চিত্রের প্রধান সহকারী পরিচালক শ্যামল শিশির বলেন, ‘আজ আমাদের সিনেমার পূর্বনির্ধারিত প্রিমিয়ার অনুষ্ঠিত হওয়ার কথা। সেই অনুযায়ী উত্তরা থেকে পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল ভাই গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। গাড়িটির চালকের আসনে ছিলেন আহমেদ রুবেল নিজেই। রাজধানীর বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল।

আতিক ভাই পার্কিং থেকে আমাকে ফোন করে দ্রুত টিমের কয়েকজনকে নিচে যেতে বলেন। সবাই মিলে তাঁকে দ্রুত রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়।’ 

হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন বলে জানান শ্যামল। প্রাথমিকভাবে ধারণা করা হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে এই অভিনেতার মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, আহমেদ রাজিব রুবেল ওরফে আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আয়েশ উদ্দিন। তাঁর মা-বাবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে। তিনি বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

প্রয়াত সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয় যাত্রা।

তাঁর প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদ নাটক ‘পোকা’তে অভিনয় করেন, যেখানে তাঁর অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এ ছাড়াও তিনি অসংখ্য টেলিভিশন নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনীত বেশির ভাগ চরিত্র প্রশংসিত হয়েছে।
পূর্বের খবরসাপের বিষের চোরাচালানের রুট এখন বাংলাদেশ, কোটি কোটি টাকার বিষ সুড়সুড় করে ঢুকিয়ে দেওয়া হচ্ছে!
পরবর্তি খবরমিয়ানমার থেকে নিরাপত্তা বাহিনীর পালিয়ে আসা সদস্যদের সমুদ্রপথে ফেরত পাঠাবে বাংলাদেশ